নিজেদের জালে বল জড়িয়ে রেকর্ড বুকে শেজনি

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৬:৩১ এএম, ১৬ জুন ২০২১
নিজেদের জালে বল জড়িয়ে রেকর্ড বুকে শেজনি

সোমবার (১৪ জুন) ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ছিল রেকর্ডময় একদিন। গোল করে রেকর্ড বুকে নাম তোলেন চেক রিপাবলিকের ফরওয়ার্ড প্যাট্রিক শিক এবং পোল্যান্ডের গোলরক্ষক শেজনি। ৫২ গজ দূর থেকে নেওয়া শটে গোল করেন প্যাট্রিক শিক।

স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে ম্যাচ হারার দিনে গোলরক্ষক শেজনি নিজেদের জালে বল জড়ান। এর আগে কখনই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের জালে বল জড়াননি কোনো গোলরক্ষক।

ম্যাচের ১৮তম মিনিটে দুর্দান্ত টার্নে পোল্যান্ডের দুই ডিফেন্ডারকে অবাক করে দিয়ে গোলের উদ্দেশে শট নেন রবার্ট ম্যাক। কিন্তু ম্যাকের নেওয়া নিচু শট গোলবারে লেগে ফিরে আসার সময় শেজনির পায়ে লেগে জালে জড়িয়ে যায়।

আরও পড়ুন> করোনায় আক্রান্ত কোপা আমেরিকার ৩১ খেলোয়াড়

শেজনির এ আত্মঘাতি গোলে লিড পায় স্লোভাকিয়া। পরে অবশ্য গোল পরিশোধ সমতায় ফেরে পোল্যান্ড। তবে দ্বিতীয়ার্ধে আরেকটি গোল হজম করে পোল্যান্ড। আর এতেই পোল্যান্ডের হার নিশ্চিত হয়। ৬২তম মিনিটে ক্রাইচোভিয়াক দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। এ সুযোগে নিজেদের জয় সূচক গোল করে স্লোভাকিয়া।

ইউরোর ইতিহাসে একই ম্যাচে লাল কার্ড এবং আত্মঘাতি গোল করার রেকর্ড গড়ে চেকোস্লোভাকিয়া। ১৯৭৬ সালে নেদারল্যান্ডের বিপক্ষে লজ্জার এ রেকর্ড গড়ে চেকোস্লোভাকিয়া।

আরও পড়ুন>আই এম ফাইন : এরিকসন

গোলরক্ষক হয়ে ইউরোর ইতিহাসে ইউরোর ইতিহাসে প্রথম আত্মঘাতি গোল করার রেকর্ড গড়েন শেজনি। এর আগেও বিশ্বকাপের মতো বড় মঞ্চে লাল কার্ড দেখেছিলেন শেজনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সবকিছুই সম্ভব: জকোভিচ

সবকিছুই সম্ভব: জকোভিচ

হতাশ মেসি, ঘুরে দাঁড়াতে চান স্কলানি

হতাশ মেসি, ঘুরে দাঁড়াতে চান স্কলানি

স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

স্পেনকে রুখে পয়েন্টের ভাগ নিল সুইডেন

আবারও চিলির বাধায় আটকা, কোপার শুরুতেই আর্জেন্টিনার হোঁচট

আবারও চিলির বাধায় আটকা, কোপার শুরুতেই আর্জেন্টিনার হোঁচট