রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২১
রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

জোড়া গোল করে আলি দাইকে ছাড়িয়ে নতুন রেকর্ডের পাশাপাশি দলকে জয় এনে দিলেন পর্তুগিজ ফরওয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। তার গোলেই রিপাবলিক অব আয়ারল্যান্ডকে হারায় পর্তুগাল।

বুধবার (১ সেপ্টেম্বর) বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে পর্তুগাল। জন ইগানের গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের শেষ সাত মিনিটে দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন রোনালদো।

বিশ্বকাপ বাছাই পর্বে চার ম্যাচে এটি পর্তুগালের তৃতীয় জয়। অপরদিকে তিন ম্যাচ খেলে তিনটিতেই হারলো রিপাবলিক অব আয়ারল্যান্ড। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পর্তুগাল। ডি বক্সে ব্রুনো ফার্নান্দেস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পর্তুগাল। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। জাতীয় দলের হয়ে এর আগে ২০১৮ বিশ্বকাপে ইরানের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো।

ম্যাচের ২৭তম মিনিটে আরও একটি সহজ সুযোগ মিস করে স্বাগতিক পর্তুগাল। ডিয়েগো জোতার হেড পোস্টে লেগে ফিরে আসে। এতেই এগিয়ে যাওয়ার সুযোগ মিস করে স্বাগতিকরা।

৪৩তম মিনিটে পর্তুগালের জালে বল জড়ান জন ইগান। অ্যারন কনোলির পায়ে থাকা বল জোয়াও পালিনিয়ার পায়ে লেগে লাইন পার হয়ে গেলে কর্নার পায় আয়ারল্যান্ড। সেখান থেকেই গোল করে দলকে এগিয়ে নেন জন ইগান।

এরপরই গোল শোধে মরিয়া হয়ে উঠে পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণ করে পর্তুগাল। লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রুনো ফার্নান্দেস, বানার্ডো সিলভারা। অপরদিকে আয়ারল্যান্ডের অ্যারন কনোলিরও শট লক্ষ্যভ্রষ্ট হয়।

সবাই যখন ভেবে বসেছিল পর্তুগালের হার নিশ্চিত তখনই ত্রাণকর্তা হয়ে উঠেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৮৯তম মিনিটে গনসালো গেদেসের ক্রস থেকে বল পেয়ে হেডে বল জালে পাঠান রোনালদো। দল সমতায় ফেরার পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডও নিজের করে নেন তিনি।

যোগ করা সময়ের ৬ষ্ঠ মিনিটে আবারও রোনালদো ঝলক। ডান দিক থেকে জোয়াও মারিওর ক্রস থেকে হেডে গোল করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। নিজে উল্লাসে ভাসার পাশাপাশি পুরো পর্তুগালকে উল্লাসে ভাসান তিনি।

কিছুদিন আগেই জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছে সিআর সেভেন। রোনালদোর বর্তমান গোলসংখ্যা ১১১ টি। আলি দাইয়ের গোল ১০৯।

চার ম্যাচে তিন জয় এবং এক ড্রতে মোট ১০ পয়েন্ট নিয়ে এ গ্রুপে শীর্ষে আছে পর্তুগাল। এক ম্যাচ কম খেলা সার্বিয়ার পয়েন্ট ৭। গ্রুপে রিপাবলিক অব আয়ারল্যান্ড ও আজারবাইজান এখনও কোনো ম্যাচ জিততে না পারায় তাদের পয়েন্ট শূন্য।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাথলেটিকো মাদ্রিদে ফিরলেন গ্রিজম্যান

অ্যাথলেটিকো মাদ্রিদে ফিরলেন গ্রিজম্যান

উরুগুয়ের স্কোয়াড থেকে ছিটকে গেলেন সুয়ারেজ-কাভানি

উরুগুয়ের স্কোয়াড থেকে ছিটকে গেলেন সুয়ারেজ-কাভানি

সেরা ফর্মের ধারের কাছেও নেই মেসি : পচেত্তিনো

সেরা ফর্মের ধারের কাছেও নেই মেসি : পচেত্তিনো

আর্জেন্টিনার শেষ ম্যাচে থাকছেন না রোমেরো-মার্টিনেজ

আর্জেন্টিনার শেষ ম্যাচে থাকছেন না রোমেরো-মার্টিনেজ