ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০২১
ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ

বিশ্ব ফুটবলে স্পেন একটি শক্তিশালী দল। ফুটবলে বিশ্বকাপ জয়ী এ দেশটি এবার বন্ধু প্রতীম বাংলাদেশের দিকে নজর দিতে চায়। ধুঁকতে থাকা বাংলাদেশকে বিশ্ব ফুটবলে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বাড়াতে চায় সহযোগিতার হাত। অবকাঠামোগত উন্নয়নসহ প্রশিক্ষণ এবং দু-দেশের খেলায়াড় ও কোচ-কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ে দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষর করতেও প্রস্তুত তারা।

সোমবার (২০ সেপ্টেম্বর) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সাথে সচিবালয়ে সাক্ষাৎ শেষে স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিকো ডি অসীস বেনিটোজ সালাজ এসব প্রস্তাব দিয়েছেন। এ সময়ে সম্প্রতি বিভিন্ন ডিসিপ্লিনে বাংলাদেশের ক্রীড়া উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন তিনি।

স্পেনের রাষ্ট্রদূত বাংলাদেশের স্টেডিয়াম নির্মাণে তার দেশের সরকারের সহযোগিতার অভিপ্রায় ব্যক্ত করেন এবং বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে টার্ফ স্থাপনে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বিশ্ব ফুটবলে স্পেন একটি শক্তিশালী দল। তাই বাংলাদেশের ফুটবলকে বিশ্ব ফুটবলে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধু প্রতীম বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নসহ প্রশিক্ষণখাতে স্পেন সহযোগিতা করতে চায়। এছাড়া দু’দেশের খেলায়াড় ও কোচ-কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষর করা যেতে পারে।

ক্রীড়া প্রতিমন্ত্রী স্পেনের রাষ্ট্রদূতের প্রস্তাবনাকে স্বাগত জানান। তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার ফুটবলসহ দেশে সকল খেলার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন এক অপারিজত শক্তি। সাম্প্রতিক সময়ে আমরা ধারাবাহিকভাবে সিরিজ জয় করেছি।’

তিনি আরও বলেন, ‘ফুটবল, অ্যারচারী, শুটিংসহ অন্যান্য খেলাতেও সাফল্য আসছে। ফুটবলসহ দেশের ক্রীড়ার উন্নয়নে বন্ধুরাষ্ট্র স্পেনের সহযোগিতার প্রস্তাবকে সাধুবাদ জানাই এবং বিশ্ব ক্রীড়াঙ্গনে এক নতুন অধ্যায়নের সূচনা করতে চাই।’

সৌজন্যে সাক্ষাতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাহউদ্দীন উপস্থিত ছিলেন। এছাড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ ঢাকাস্থ স্পেন দূতাবাসের কালচারাল এটাচে এ সময় উপস্থিত ছিলেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন

থাকছেন না জেমি ডে, দায়িত্বে অস্কার ব্রুজেন

থাকছেন না জেমি ডে, দায়িত্বে অস্কার ব্রুজেন

জাতীয় দলের তালিকায় এলিটা কিংসলে

জাতীয় দলের তালিকায় এলিটা কিংসলে