দেশে ফিরেছে হংকং জয়ী বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২২ এএম, ০৩ এপ্রিল ২০১৮
দেশে ফিরেছে হংকং জয়ী বাংলাদেশের মেয়েরা

হংকংয়ে আমন্ত্রণমূলক জকি কাপ অনূর্ধ্ব-১৫ মহিলা আন্তর্জাতিক ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। দেশের বাইরে মেয়েরা প্রথম কোনও টুর্নামেন্টে অংশ নিয়েই জিতেছে শিরোপা। সোমবার দিবাগত রাতে দেশে ফেরা এই মেয়েদের ফুলেল সংবর্ধনা দেওয়া হয়েছে বিমানবন্দরে।

মালয়েশিয়া, ইরান ও স্বাগতিক হংকংকে উড়িয়ে নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। বিদেশ থেকে সাফল্য নিয়ে সোমবার দিবাগত রাত ১টায় দেশে ফিরেছে মারিয়া-তহুরা-শামসুন্নাহাররা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসময় তাদের দেওয়া হয়েছে ফুলেল শুভেচ্ছা।

হংকংয়ে চার জাতির এই প্রতিযোগিতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে, এমনটি জোর দিতে বলতে পারেননি বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটনও। প্রতিপক্ষ ইরান সম্পর্কে ধারণা থাকলেও হংকং ও মালয়েশিয়া ছিল অনেকটাই অচেনা প্রতিপক্ষ। তাই শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ খেলে দল শিরোপা জেতায় ভীষণ আশ্চর্য কোচ ছোটন।

ধারাবাহিক বাংলাদেশ শেষ ম্যাচে স্বাগতিক হংকংকে ৬-০ গোলে উড়িয়ে দেয়। তাতে সিউ সাই ওয়ান স্পোর্টস কমপ্লেক্স মাঠে নতুন ইতিহাস লিখে মারিয়া-আখি-সাজেদরা। রাতে বিমানবন্দরেই বাফুফের মহিলা উইং কমিটির চেয়ারম্যান ও ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ দলের সদস্যদের মিষ্টিমুখ করান। সঙ্গে রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে সাফল্য নিয়ে আসা মেয়েদের জানানো হয় শুভেচ্ছা।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমাদের মেয়েরা হংকংয়ে সাফল্য পেয়েছে। তাদের নিয়ে সামনে আরও এগিয়ে যেতে হবে। বিমানবন্দরে কিরণ আপা সহ আমরা ছুটে এসেছি তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিতে। সঙ্গে মিষ্টি মুখও করানো হয়েছে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

এক প্রজন্মে রোনালদো আসে একবারই

এক প্রজন্মে রোনালদো আসে একবারই

সতীর্থদের পরামর্শ মেসি

সতীর্থদের পরামর্শ মেসি

টিম স্পেনের প্রত্যেককে ৮ লাখ ইউরো বোনাস!

টিম স্পেনের প্রত্যেককে ৮ লাখ ইউরো বোনাস!

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা