অ্যাটলেটিকোকে হারাতে পারলো না রোনালদোরা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩০ এএম, ০৯ এপ্রিল ২০১৮
অ্যাটলেটিকোকে হারাতে পারলো না রোনালদোরা

লা লিগায় ২০১২ সালের ডিসেম্বরে সর্বশেষ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জয়ের মুখ দেখেছিল রিয়াল। তারপর পেরিয়ে গেছে পাঁচটি বছর। এর মধ্যে লিগে চারবারের মোকাবেলায় একবারও সান্তিয়াগো বার্নাব্যুতে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাতে পারেনি রিয়াল। এমন দুঃসহ স্মৃতিকে সঙ্গী করে লিগের ৩১তম ম্যাচে ঘরের মাঠে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল ফর্মের তুঙ্গে থাকা রিয়াল মাদ্রিদ। কিন্তু এবারও জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেন না রোনালদোরা। মাদ্রিদ ডার্বি শেষ হলো ১-১ গোলে অমীমাংসিত থেকেই। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেছেন রোনালদো অন্যদিকে অ্যাটলেটিকোর হয়ে করেন গ্রিজম্যান।

২১৯তম মাদ্রিদ ডার্বিতে শক্তিশাল দল নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। রোনালদো, বেল, আসেনসিওদের নিয়ে গড় আক্রমণভাগ বেশ ভালোই ভুগিয়েছে লা লিগার সেরা ডিফেন্সিভ দলটিকে। ১০ মিনিটের সময়েই এগিয়ে যেতে পারতো রিয়াল কিন্তু রোনালদোর হাটুতে লেগে বল জালে জড়াতে যাওয়ার আগেই সেটিকে সেভ করেন অ্যাটলেটিকোর গোলকিপার অবলাক।

১২ মিনিটে জটলা থেকে আসেনসিওর শট বারে লেগে ফিরে আসলে নিশ্চিত গোল বঞ্চিত হয় রিয়াল। ২০ মিনিটে রোনালদোর শট দুর্দান্ত ভঙ্গিমায় রুখে দেন অবলাক। রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ হিসেবে এদিন যেন একাই লড়েছেন অ্যাটলেটিকোর গোলকিপার ইয়ান অবলাক। ২৮ মিনিটে ভারানের একটি শটও রুখে দিয়ে রিয়ালকে গোল বঞ্চিত করেন তিনি। প্রথমার্ধের শেষ দিকে মার্সেলোর শট আরও একবার রুখে দিয়ে অ্যাটলেটিকোকে রক্ষা করেন অবলাক।

বিরতি থেকে ফিরে গোলের নেশায় মত্ত হয়ে আক্রমণের পর আক্রমণ চালিয়ে যেতে থাকে রিয়াল মাদ্রিদ। সফলতাও আসে খুব দ্রুত। ৫৩ মিনিটে বেলের ক্রস থেকে ক্যারিয়ারের ৬৫০তম গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এটি লিগে তার ২৩তম গোল। লা লিগার সর্বোচ্চ গোলের তালিকায় সুয়ারেজকে টপকে উঠে আসলেন দ্বিতীয় স্থানে। কিন্তু এই গোলের আনন্দ বেশিক্ষণ টিকেনি রিয়াল শিবিরে। ৫৭ মিনিটে ডি বক্সের ভেতর থেকে ভিতোলোর বাড়ানো বল থেকে বা পায়ের দুর্দান্ত শটে রিয়াল গোলকিপার নাভাসকে পরাস্ত করেন আন্তনিও গ্রিজম্যান।

৫৭ মিনিটে ম্যাচের সব থেকে সহজ সুযোগটি মিস করে অ্যাটলেটিকো। কোকের শট অসাধারণ দক্ষতার সঙ্গে রুখে দেন কেইলর নাভাস। ৬৭ মিনিটে সবাইকে চমকে দিয়ে রোনালদোকে তুলে বেনজেমাকে নামান রিয়াল বস জিনেদিন জিদান। কিন্তু তাতেও আশার আলো দেখেনি তারা। শেষ দিকে আরও কয়েকটি আক্রমণ করলেও গোলের নিশানা পায় নি সাদা জার্সির মাদ্রিদ। ফলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। ড্র করে ৬৮ পয়েন্ট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রইল সিমিওনের দল। অন্যদিকে ৩১ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিন নাম্বার পজিশনেই থাকতে হলো রিয়ালকে।


শেয়ার করুন :


আরও পড়ুন

০৫ এপ্রিল : টিভিতে আজকের খেলা

০৫ এপ্রিল : টিভিতে আজকের খেলা

রোনালদোর গোল ইতিহাসে সেরা, তবে আমার মত নয় : জিদান

রোনালদোর গোল ইতিহাসে সেরা, তবে আমার মত নয় : জিদান

পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল বায়ার্ন

পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল বায়ার্ন

নতুন হেয়ার স্টাইলে নেইমার

নতুন হেয়ার স্টাইলে নেইমার