অ্যাসেন্সিওর গোলে রিয়ালের মানরক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০০ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২২
অ্যাসেন্সিওর গোলে রিয়ালের মানরক্ষা

লা লিগায় একই রাতে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের দুই ভিন্ন রূপ দেখা গেলো। নিজেদের ম্যাচে বার্সেলোনা ৪-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদকে। অন্য ম্যাচে নিজেদের চেনা ছন্দে খেলেও অ্যাসেন্সিওর গোলে গ্রানাডার বিপক্ষে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রানাডার বিপক্ষে খেলতে নেমেছিল লস ব্লাঙ্কোসরা। এই ম্যাচে ছিলেন না নিয়মিত দলের দুই সেরা পারফর্মার করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের শুরু থেকে এই দু’জনের অভাবটা খুব ভালোভাবেই টের পেয়েছে কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ৯ মিনিটের মাথায় গোলের প্রথম সুযোগ পায় রিয়াল। উড়ে আসা বলে মাথা ছুঁইয়েছিলেন ইস্কো। গ্রানাডার এক ডিফেন্ডারের বদৌলতে তার হেড ধরে ফেলেন গোলরক্ষক। এরপর আরও কয়েকবার ইস্কো-ক্রুস-অ্যাসেন্সিও ত্রয়ী আক্রমণে গেলেও গ্রানাডার গোলরক্ষকের সাথে বাঁধা হয়ে দাড়িয়েছে ক্রসবারও।

প্রথমার্ধে গোল শূণ্য কেটে যাওয়া পর বিরতি শেষে আবারও আক্রমন যায় রিয়াল। রিয়ালের আক্রমনাত্মক খেলার বিপরীতে রক্ষণাত্মক মনোভাবে খেলতে থাকে গ্রানাডা। ৭৩ মিনিটে এসে ভাঙ্গে গ্রানাডার রক্ষণবাঁধ।

অ্যাডার মিলিতাওয়ের বাড়ানো বল ক্লিয়ার করতে চেয়েছিলেন গ্রানাডার এক খেলোয়াড়। ভুল পাসে সেই বল পেয়ে যান অ্যাসেন্সিও। সোজা শটে বল জালে জড়িয়ে রিয়ালকে ১-০ তে এগিয়ে নেন স্প্যানিশ তারকা।

এরপর আরও কয়েকবার আক্রমন করেও গোলের খাতা খুলতে পারেনি দুই দলের কেউই। ফলে নির্ধারিত সময় শেষে ১-০ গোলের জয়ে তিন পয়েন্ট নিয়েই খুশি থাকতে হয় স্প্যানিশ জায়ান্টদের।

এই জয়ে দুইয়ে থাকা সেভিয়ার চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষস্থান ধরে রাখলো রিয়াল। ২৩ ম্যাচে ১৬ জয় আর ৫ ড্র নিয়ে রিয়ালের পয়েন্ট ৫৩। সমানসংখ্যক ম্যাচ খেলে দুইয়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৭।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি: এমবাপে

রিয়াল মাদ্রিদ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি: এমবাপে

মাংস পেশির চোট, অবসরের ভাবনায় রামোস

মাংস পেশির চোট, অবসরের ভাবনায় রামোস

এমবাপের প্রশংসায় কারভাহাল, দেখতে চান রিয়ালে

এমবাপের প্রশংসায় কারভাহাল, দেখতে চান রিয়ালে

২০২১ রিয়াল মাদ্রিদে আমার সেরা বছর ছিল : বেনজেমা

২০২১ রিয়াল মাদ্রিদে আমার সেরা বছর ছিল : বেনজেমা