গোল মিসের মহড়ায় নাপোলির কাছে ধরা খেল বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২২
গোল মিসের মহড়ায় নাপোলির কাছে ধরা খেল বার্সেলোনা

প্রায় দেড় যুগ পর ইউরোপের দ্বিতীয় স্তরের লড়াই ইউরোপা লিগে খেলতে নেমেছিল বার্সেলোনা। সর্বশেষ ২০০৪ সালে ইউরোপা লিগের লড়াইয়ে মাঠে দেখা গিয়েছিল কাতালানদের। আগেরবারের মতো এবারও ফলাফল পক্ষে আসলো না। ঘরের মাঠেই নাপোলির সাথে ১-১ গোলে ড্র করেছে জাভি হার্নান্দেজের দল।

ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকে অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কাতালানরাই। দারুণ সব পাসের পসরা সাজিয়ে বসেছিল জাভির দল। তারই জের ধরে প্রথম গোলের সুযোগ আসে ম্যাচের ২৮ মিনিটের মাথায়। ডি-বক্সের মধ্যে বল পেয়েও তাড়াহুড়ো করতে গিয়ে পোস্টের বাইরে মেরে দেন তোরেস।

তোরেস যে কত বড় ভুল করছেন সেটা দুই মিনিট পরেই বুঝিয়ে দেন নাপোলির মিডফিল্ডার পিওতর জিয়িলেনিস্কি। বুদ্ধিদীপ্ত আক্রমণ থেকে বল পেয়ে দলকে এগিয়ে নেন জিয়িলেনিস্কি। বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন প্রথম দফায় তার শট রুখে দিলেও ফিরতি বলে আর রক্ষা করতে পারেননি।

প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোন দলই। বিরতির পর ৫৮ মিনিটের মাথায় বার্সাকে সমতায় ফেরান তোরেস। বক্সের মধ্যে হাতে বল লাগে নাপোলি ডিফেন্ডার হুয়ান জেসুসের। মাঠের রেফারি খেয়াল করেননি। ব্যাপারটা ধরা পড়ে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) কাছে। তাতেই পেনাল্টি পায় বার্সেলোনা। পেনাল্টি থেকে গোল করে দলকে ১-১ তে সমতায় ফেরান স্প্যানিশ ফরোয়ার্ড।

এরপর ম্যাচের ৮৮ মিনিটের মাথায় আরও একটা ভালো সুযোগ মিস করেন তোরেস। এই ম্যাচে গোল মিসের পণ করেই যেন নেমেছিলেন এই তরুণ। ঠিক চার মিনিট পর যোগ করা সময়ের ৯২ মিনিটের মাথায় আবারও সহজ সুযোগ মিস করে বসেন সদ্যই বার্সায় নাম লেখানো এই তুর্কি!

ম্যাচের বাকি সময়ের শেষ দশ মিনিটে চার-পাঁচটি দারুণ আক্রমণ থেকেও গোল আদায় করতে পারেননি দেম্বেলে-ডি ইয়ং-তোরেসরা। তাতে দর্শকদের হতাশ করা ড্র নিয়েও সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনাকে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার জার্সিতে প্রথমবারের মতো ইউরোপা লিগে গাভি

বার্সেলোনার জার্সিতে প্রথমবারের মতো ইউরোপা লিগে গাভি

কৌতিনহোকে কম দামে পেতে চায় অ্যাস্টন ভিলা

কৌতিনহোকে কম দামে পেতে চায় অ্যাস্টন ভিলা

নভেম্বর জুড়ে ‘ম্যারাডোনা জার্সি’ পড়বে নাপোলি

নভেম্বর জুড়ে ‘ম্যারাডোনা জার্সি’ পড়বে নাপোলি

‘মেসিকে স্বপ্নেই আটকানো সম্ভব’

‘মেসিকে স্বপ্নেই আটকানো সম্ভব’