নেইমারকে নিয়ে সুসংবাদ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৯ পিএম, ২৮ এপ্রিল ২০১৮
নেইমারকে নিয়ে সুসংবাদ

ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিশ্বকাপের আগেই নেইমারের সুস্থতার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন ব্রাজিলিয়ান দলের চিকিৎসক রডরিগো লাসমার।

পায়ের ইনজুরির কারণে ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে রয়েছেন নেইমার। গত ৩ ফেব্রুয়ারি ব্রাজিলের বেলো হরাইজোন্টেতে তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। লাসমার বলেছেন, ‘সেরা সম্ভাব্য উপায়েই নেইমারের সুস্থতা বিবেচনা করা হচ্ছে। সে নিজেও কঠোর পরিশ্রম করছে। আশা করা হচ্ছে বিশ্বকাপের অনুশীলন সেশনে পুরোপুরি সুস্থ হয়ে সে ফিরতে পারবে।’

গত সপ্তাহে নেইমার জানিয়েছিলেন আগামী ১৭ মে’র আগে অন্তত তার মাঠে ফেরা হচ্ছে না। ঐ দিনই তার পায়ের সর্বশেষ পরীক্ষা করার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে ঐ সময়ের মধ্যেই নেইমার মাঠে ফেরার উপযুক্ত হয়ে উঠবেন।

১৯ মে কায়েনের বিপক্ষে প্যারিস সেইন্ট জার্মেইর এবারের মৌসুমে ফ্রেঞ্চ লিগে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে। শেষ ম্যাচটিতে খেলার আশা থাকলেও এখনও কোন কিছুই নিশ্চিত নয়। তবে ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে নেইমারের খেলার ব্যপারে সকলেই আশাবাদী।

আগামী ২১-২৭ মে পর্যন্ত ব্রাজিলের খেলোয়াড় টেরেসোপোলিসে ট্রেনিং ক্যাম্পে অংশ নেবে। কিন্তু লাসমার জানিয়েছেন, নেইমারের মাঠে ফেরার আগে তার টেইলরড ফিটনেস প্রোগ্রামের প্রয়োজন রয়েছে। এই প্রোগ্রামের আওতায় আগে তার শারীরিকভাবে ফিটনেস বাড়ানোর চেষ্টা করা হবে। কারণ দীর্ঘদিন বিশ্রামে থাকায় স্বাভাবিকভাবেই ফিটনেসের ঘাটতি হয়েছে। নিজের সেরা ফর্মে ফিরতে হলে ব্যক্তিগতভাবে নিবিড় কিছু প্রশিক্ষণের মধ্যে প্রত্যেক খেলোয়াড়কেই থাকতে হয়।

বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলরার গত ২৬ ফেব্রুয়ারি মার্সেইর বিপক্ষে পিএসজির লিগ ম্যাচে ডান পায়ে আঘাত পান। তারপর থেকেই বিশ্রামে রয়েছেন। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে মাঠে ফেরাই এখন তার সামনে একমাত্র চ্যলেঞ্জ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিদায় বেলা কাঁদলেন ইনিয়েস্তা

বিদায় বেলা কাঁদলেন ইনিয়েস্তা

সালাহকে ছাড়ার জন্য চেলসি দায়ী : মরিনহো

সালাহকে ছাড়ার জন্য চেলসি দায়ী : মরিনহো

রাশিয়া বিশ্বকাপে নেই ইব্রাহিমোভিচ

রাশিয়া বিশ্বকাপে নেই ইব্রাহিমোভিচ

শৃঙ্খলা ভঙের কাঠগড়ায় বায়ার্ন

শৃঙ্খলা ভঙের কাঠগড়ায় বায়ার্ন