বার্সেলোনাকে বিদায় দিয়ে সেমিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০১ এএম, ১৫ এপ্রিল ২০২২
বার্সেলোনাকে বিদায় দিয়ে সেমিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

ছবি: আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

ম্যাচের শুরুতেই পেনাল্টির ধাক্কা, এরপর প্রথমার্ধ-দ্বিতীয়ার্ধ মিলে আরও দুই গোল। নির্ধারিত সময়ে ৩-০ গোলে পিছিয়ে পড়ে অতিরিক্ত সময়ে পর পর দুই গোল করেও শেষ রক্ষা হলো না বার্সেলোনার। দুই লেগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে ৪-৩ ব্যবধানে হেরে ইউরোপা লিগ থেকে বিদায় নিল কাতালানরা। বিপরীতে স্মরণীয় এক জয়ে সেমি-ফাইনালে পা রাখলো আইনট্রাখট।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দিনগত রাতে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে আইনট্রাখট। নিজেদের মাঠে এমন হারের আগে প্রথম লেগে ১-১ এ ড্র করেছিল বার্সেলোনা। ফলে চলতি মৌসুমে বার্সেলোনার একমাত্র শিরোপা জয়ের সম্ভাবনাটাও শেষ হয়ে গেল।

শুরু থেকে শেষ পর্যন্ত পুরো ম্যাচে বল দখলে আধিপত্য বিস্তার করে খেলেছে বার্সেলোনা। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাত্র ২৫ শতাংশ সময় বল দখলে নিতে পারার ম্যাচে বাকি ৭৫ শতাংশ সময়ই বল নিজেদের কাছে রেখেছিল বার্সেলোনা। তবে কাজের কাজটি করতে পারেনি তারা।

শুধু বল দখলে নয়, শটের আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের খেলায়াড়দের ফাউলের ছড়াছড়ির ম্যাচে বেশ কয়েকবার সুযোগও পেয়েছিল বার্সেলোনা। তবে শুরুতেই বাজে খেলায় খেসারত দিতে হয়েছে তাদের। ম্যাচের তৃতীয় মিনিটেই নিজের ভুলে পেনাল্টি খেয়ে বসে বার্সেলোনা।

নিজেদের ডি-বক্সে আইনট্রাখটের ইয়াসপের লিন্ডস্ট্রোমকে টেনে ফেলে দেন ডিফেন্ডার এরিক গার্সিয়া। পেনাল্টি কিক থেকে ম্যাচের চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে দেন সার্বিয়ান মিডফিল্ডার ফিলিপ কোস্তিচ।

এরপর ম্যাচের ৩৬তম মিনিটে দুর্দান্ত এ শটে গোলের স্কোরলাইন ২-০ করেন রাফায়েল বোর। প্রায় ৩০ গজ দূর থেকে জোরাল শটে ঠিকানা খুঁজে নেন তিনি। যদিও ম্যাচের নবম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল বার্সা। তবে সফল হতে পারেননি। ফলে ২-০ পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭তম মিনিটে বার্সেলোনার জালে তৃতীয় পেরেক ঠুঁকেন ফিলিপ কোস্তিচ। ম্যাচে নিজের দ্বিতীয় গোল ম্যাচের স্কোর লাইন হয় ৩-০। আগ-পরে কয়েকটি সুযোগ নষ্ট করায় নির্ধারিত ৯০ মিনিটে এই স্কোর লাইনেই খেলা শেষ হয়। তবে অতিরিক্ত ৯ মিনিটে ঘুরে দাঁড়ানোর পথে হাঁটে বার্সেলোনা।

অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে (৯০+১) ডি-বক্সের বাইরে থেকে জোরাল ভলিতে ব্যবধান কমান বুসকেতস (৩-১)। এরপর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি পায় বার্সেলোনা। ডি-বক্সে লুক ডি ইয়ংকে ফাউল করে লাল কার্ড দেখেন আইনট্রাখটের ফরাসি ডিফেন্ডার এভান। তবে সফল স্পট কিক (৯০+১১) থেকে মেমফিস ডিপাই গোলের ব্যবধান কমালেও কোন লাভ হয়নি।

৩-২ ব্যবধানের জয় এবং প্রথম লেগের ১-১ গোলে দুই লেগ মিলে ৪-৩ ব্যবধান নিয়ে সেমি-ফাইনালে পা রাখে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। অন্যদিকে, ইউরোপা লিগ থেকে বার্সেলোনাকে নিতে হয় বিদায়। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ পর পরাজয়ের তেতো স্বাদ পেল বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

ইউক্রেন-স্কটল্যান্ডের স্থগিত ম্যাচের তারিখ চূড়ান্ত করেছে উয়েফা

ইউক্রেন-স্কটল্যান্ডের স্থগিত ম্যাচের তারিখ চূড়ান্ত করেছে উয়েফা

চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনাল লড়াইয়ে ‘ইংল্যান্ড-স্পেন’ 

চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনাল লড়াইয়ে ‘ইংল্যান্ড-স্পেন’ 

মাদ্রিদ-সিটি লড়াই শেষে ট্যানেলে হাতাহাতি, নিয়ন্ত্রণে পুলিশ 

মাদ্রিদ-সিটি লড়াই শেষে ট্যানেলে হাতাহাতি, নিয়ন্ত্রণে পুলিশ 

গোলশূন্য ড্রতে অ্যাথলেটিকোকে বিদায় করে সেমিতে ম্যানসিটি

গোলশূন্য ড্রতে অ্যাথলেটিকোকে বিদায় করে সেমিতে ম্যানসিটি