এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ এএম, ২০ এপ্রিল ২০২২
এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার

ইতালিয়ান সিরি-আ হোক আর ইতালিয়ান কাপ, একই পাড়ার দুই মিলানের লড়াই মানেই টান টান উত্তেজনা। সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে ‘মিলান ডার্বি’। এবারও তাই হলো। তবে মাঠের বাইরের আগ্রহটাকে মাঠের লড়াইয়ে নিয়ে রুপ দিতে পারলো না এসি মিলান।

একতরফা লড়াইয়ে দ্বিতীয় সেমিফাইনালে তাদেরকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে পৌছে গেছে ইন্টার মিলান। এর আগে সেমিফাইনালের প্রথম লেগের লড়াইয়ে গোল শূন্য ড্র করেছিল দুই দল।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে ম্যাচের শুরু থেকেই এসি মিলানের উপর প্রভাব বিস্তার শুরু করে ইন্টার। ম্যাচের চার মিনিটের মাথায় এগিয়ে যায় তারা। ডান দিক থেকে দারমেইন মাত্তেওর ঝুলিয়ে দেওয়া পাসে দারুণ সাইড ভলিতে জাল খুঁজে নেন লাওতারো মার্টিনেজ।

ম্যাচের ২৮তম মিনিটে ইন্টারের রক্ষণে প্রথম আক্রমণ করে এসি মিলান। তবে আলেক্সিস সেলমেকার্সের দূরপাল্লার শট রুখে দেন গোলরক্ষক সামির হান্দানোভিচ। ৪০তম মিনিটে রাফায়েল লিওর শট ফিরিয়ে আবারও ইন্টারের ত্রাতারূপে হাজির হন সামির।

এর খানিকবাদেই ব্যবধান দ্বিগুন করেন মার্টিনেজ। হোয়াকিন কোররেয়ার শট স্লাইড করে ফেরাতে চেয়েছিলেন এসি মিলান গোলরক্ষক। কিন্তু আচমকা বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে তাকে ফাঁকি দিয়ে ব্যবধান ২-০ করেন আর্জেন্টাইন তারকা।

প্রথমর্ধে আর গোল হয়নি। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে আবারও আক্রমণ করে ইন্টার মিলনা। তবে মার্টিনেজের জোরালো হেড আটকে দেন এসি মিলান গোলরক্ষক। ৬৬তম মিনিটে অফসাইডের দরুণ গোলবঞ্চিত হন এসি মিলানের ইসমাইল বেননাসের।

এরপর ম্যাচের ৮২তম মিনিটের মাথায় এসি মিলানের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন গোয়েন্স। এক সতীর্থের থ্রু ধরে মার্সেলো ব্রোজোভিচ আড়াআড়ি ক্রস বাড়ান ভালো অবস্থানে থাকা গোসেন্সকে। নিখুঁত প্লেসিং শটে স্কোরলাইন ৩-০ করেন জার্মান তারকা।

এই জয়ে প্রায় এক যুগ পর ইতালিয়ান কাপের ফাইনালে উঠলো ইন্টার। সবশেষ ২০১১ সালে এই আসরের ফাইনাল খেলেছিল তারা। এবারের ফাইনালে তাদের প্রতিপক্ষ নির্ধারিত হবে ২০ এপিল রাতে। যেখানে দ্বিতীয় সেমিফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে জুভেন্টাস ও ফিওরেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

রেফারিকে ‘গুপ্তচর’ বলে নিষিদ্ধ হোসে মরিনহো!

রেফারিকে ‘গুপ্তচর’ বলে নিষিদ্ধ হোসে মরিনহো!

এসি মিলানকে হারিয়ে অঘটনের জন্ম দিলো স্পেজিয়া

এসি মিলানকে হারিয়ে অঘটনের জন্ম দিলো স্পেজিয়া

চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার

চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন