জুভেন্টাসের জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০২৩
জুভেন্টাসের জরিমানা

দল বদল নিয়ে অনিয়মের দায়ে সিরি-এ তে এই মৌসুমে জুভেন্টাসের ১৫ পয়েন্ট জরিমানা হয়েছে। একই সঙ্গে ক্লাবের সবমিলে ১১ জন পরিচালকের বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে ইতালির একটি ফুটবল আদালত।

ইতালির সবচেয়ে সফল এই ক্লাবটির ভাবমূর্তির জন্য বিশাল একটি থাক্কা বলে মনে করা হচ্ছে। তারা সিরি-এ তে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে ছিল কিন্তু ১৫ পয়েন্ট হারিয়ে নেমে গেছে দশ নম্বরে। রায়ের আগে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট ছিল জুভেন্টাসের। এই রায় বহাল থাকলে শীর্ষ ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলোয় খেলার যোগ্যতা অর্জন করা বড় শঙ্কায় পড়ে যাবে তাদের।

এদিকে এই রানের পরিবর্তে আপিল করবে জুভেন্টাস। তাদের বিশ্বাস এবার তারা ন্যায় বিচার পাবে। যে অভিযোগে জুভেন্টাসের শাস্তি হয়েছে সেটা বরাবরই সেটা নিয়ে ক্লাবটি অস্বীকার করে আসছে। তারা দাবি করে আসছিল নিয়ম মেনেই এগুলো করা হয়েছে।

ক্লাবটির শাস্তির পর জুভেন্টাসের আইনজীবী এক বিবৃতিতে জানান, “এই রায়কে সঠিক মনে হচ্ছে না। ক্লাবে এতো এতো ভক্তের প্রতি অবিচার বলে মনে হচ্ছে। আমাদের বিশ্বাস পরবর্তী আদালতেই আমরা শিগগির এটির প্রতিকার পাব।”

এদিকে শুধু জুভেন্টাস ছাড়া আরও নয়টি ক্লাবের বিপক্ষে এই আদালত তদন্ত করে আসছিল আদালত। শুক্রবার শুনানিতে ফুটবল প্রসিকিউটর আবেদন জানিয়েছিলেন, যেন জুভেন্টাসের নয় পয়েন্ট কেটে নেওয়া হয়। কিন্তু শুনানি শেষে আরও বেশি শাস্তি দিল আদালত।

গত বছর এপ্রিলে ক্লাবগুলোর ক্লাব ও তাদের নির্বাহীদের সব অভিযোগ থেকে মুক্তি দিয়েছিল আদালত। তবে ইতালির ফুটবল কর্তৃপক্ষ আবার মামলাটি আদালতে নিয়ে যায়।

ফুটবলারদের পারিশ্রমিক ও দলবলের বাজেট নিয়ে কোটি কোটি ইউরোর আর্থিক অনিয়মত ওঠে। বিশেষ করে দল বদল নিয়ে এই অনিয়িম বেশি ছিল। এছাড়া শেয়ার বাজার নিয়েও তাদের বিপক্ষে অভিযোগ রয়েছে। এছাড়া আর্থিক অনিয়মের অভিযোগ ওঠার পর গতবছর নভেম্বরে পদত্যাগ করেন ক্লাবের সভাপতি আন্দ্রেয়া আগনেলি­ ও সহ-সভাপতি পাভেল নেদভেদসহ পুরো বোর্ড।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বরূপে ফিরেই টটেনহ্যামকে বিধ্বস্ত করলো ম্যানসিটি

স্বরূপে ফিরেই টটেনহ্যামকে বিধ্বস্ত করলো ম্যানসিটি

মেসি-এমবাপ্পেদের বিপক্ষে ম্যাচে অধিনায়ক রোনালদো

মেসি-এমবাপ্পেদের বিপক্ষে ম্যাচে অধিনায়ক রোনালদো

মেসি-এমবাপ্পে জুটিও পিএসজিকে জেতাতে পারলো না

মেসি-এমবাপ্পে জুটিও পিএসজিকে জেতাতে পারলো না

এসি মিলানকে হারিয়ে ইন্টার মিলানের শিরোপা জয়

এসি মিলানকে হারিয়ে ইন্টার মিলানের শিরোপা জয়