ইন্টারের হারে ভাগ্য খুললো রোমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৩ মে ২০১৮
ইন্টারের হারে ভাগ্য খুললো রোমার

সিরি-আ লিগে সাসোলোর কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে ইন্টার মিলান। শনিবার সান সিরোতে মিলানের এ হারে কপাল খুলেছে রোমার। পয়েন্ট টেবিলের শীর্ষ চারে জায়গা অক্ষুণ্ন রেখে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের নিশ্চয়তা লাভ করেছে রোমের এই ক্লাবটি।

ম্যাচে সাসোলোর হয়ে দুই অর্ধে দুই গোল করেছেন যথাক্রমে মাত্তেও পলিটানো ও ডোমেনিকো বেরার্ডি। সেই সঙ্গে তাদের গোলরক্ষক আন্দ্রে কনসিগলির নায়কোচিত পারফর্মেন্সে ধুলিস্যাৎ হয়ে গেছে ইউরো অভিজাত টুর্নামেন্টে ইন্টারের অংশগ্রহণের ক্ষীণ স্বপ্নটুকু।

ইন্টারের এ পরাজয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা রোমা শীর্ষ চারে নিজেদের অবস্থান সংহত করতে সক্ষম হয়েছে। সাসোলোর সাবেক কোচ ইউসেবিও ডি ফ্রান্সেসকোর অধীনে থাকা রোমা আবরও চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের নিশ্চয়তা লাভ করল। চলতি মাসেই ইউরো টুর্নামেন্টের সেমি-ফাইনালে লিভারপুলের কাছে হেরে বিদায় নিয়েছে ক্লাবটি।

পয়েন্ট টেবিলে বর্তমানে চতুর্থ অবস্থানে থাকা ল্যাৎসিওর চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে ছিল ইন্টার। এখন আজ নিজেদের ম্যাচে নিচের দল ক্রটনেকে হারাতে পারলেই তারা নিশ্চয়তা পেয়ে যাবে চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহণের। তা যদি না হয় তাহলে আগামী সপ্তাহে স্তাদিও অলিম্পিয়াকোতে শীর্ষ চারের জন্য লড়তে হবে ইন্টার মিলান ও ল্যাৎসিওকে।

শনিবার অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ইন্টার প্রাধান্য বিস্তার করে খেলেলেও সফরকারী গোল রক্ষকের দৃঢ়তায় শুরুতে কোন গোলের দেখা পায়নি। বরং ম্যাচের ২৫ মিনিটে মাত্তেও পলিটানোর গোলে পিছিয়ে পড়ে মিলান। ফ্রি কিক থেকে অসাধারণ দক্ষতায় প্রতিপক্ষের খেলোয়াড়দের গড়ে তোলা রক্ষণ দেয়াল ভেদ করে গোল করেন তিনি (১-০)। পরে ইন্টার তারকা মাউরো ইকার্ডির দেয়া একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে। ইভান প্যারিসিকের আরেকটি প্রচেষ্টা প্রতিহত করেন সাসোলোর গোল রক্ষক কনসিগলি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭২ মিনিটে গোল করে সফরকারী দলকে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন বেরার্ডি (২-০)। আট মিনিট পর ইন্টারের হয়ে একটি মাত্র গোল পরিশোধ করতে সক্ষম হন রাফিনহা। প্যারিসিকের যোগান থেকে বল পেয়ে গোল পরিশোধ করেন তিনি (২-১)। তবে ম্যাচের শেষ মিনিট পর্যন্ত ইন্টারের আক্রমণভাগের সামনে দেয়াল হয়ে ছিলেন গোল রক্ষক কনসিগলি। যে কারণে পয়েন্ট টেবিলের পঞ্চম অবস্থানেই থেকে যেতে হয়েছে ইন্টার মিলানকে। ফলে আগামী মৌসুমেও তাদের হয়তো সন্তুষ্ট থাকতে হবে ইউরোপা লিগে অংশগ্রহণের মাধ্যমে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সেল্টা ভিগোকে বিধ্বস্ত করলো রিয়াল

সেল্টা ভিগোকে বিধ্বস্ত করলো রিয়াল

নেইমারকে রিয়ালে দেখতে সকল প্রক্রিয়া শুরু

নেইমারকে রিয়ালে দেখতে সকল প্রক্রিয়া শুরু

অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যম্পিয়ন রাজশাহীর সোনাদিঘি

অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যম্পিয়ন রাজশাহীর সোনাদিঘি

চমক দেখিয়ে চূড়ান্ত পর্বে তারাগঞ্জের ক্ষুদে ফুটবলাররা

চমক দেখিয়ে চূড়ান্ত পর্বে তারাগঞ্জের ক্ষুদে ফুটবলাররা