দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৬ এএম, ১০ মে ২০২২
দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

চলতি মৌসুমটা মোটেই ভালো কাটেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। হাতছাড়া হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের শিরোপা। আগের তিন মৌসুমে জিতেছে শুধু শুধু কোপা দেল রে। সামনের মৌসুমে দল ঢেলে সাজাতেই কিনা ৯ জন খেলোয়াড়কে দলবদলের বাজারে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা।

স্প্যানিশ দৈনিক মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, এই ৯ জন ফুটবলারের ক্লাব ছাড়ার সম্ভাবনা প্রায় শতভাগ। কারণ ক্লাব তাদের চায় না বা আর্থিক কারণে তারা নিজেরাই থাকবে না। অন্যদিকে দোলাচলে আছেন দানি আলভেস, উসমানে দেম্বেলে, আদামা ট্রাওরে এবং লুক ডি জং। তাদের চুক্তি বা ধারের মেয়াদ শেষ হওয়ার কারণে ছেড়ে দেওয়া হতে পারে।

তবে তরুণ সব খেলোয়াড়কে ধরে রাখতে চায় বার্সেলোনা। পেদ্রি, ফেরান তোরেস, নিকো গঞ্জালেস, গাভি, আনসু ফাতি এবং এরিক গার্সিয়া সহ বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কে বিক্রি করবে না ক্লাবটি। পুরানোদের মধ্যে সার্জিও বুস্কেটস, জেরার্ড পিকে, জর্ডি আলবা এবং মার্ক-আন্দ্রে টের স্টেগেনকে লাভজনক চুক্তির কারণে বা জাভি চায় বলে ছাড়বে না।

অন্যদিকে, ফিলিপে কৌতিনহো, মিরালেম পজানিক এবং ফ্রান্সিসকো ত্রিনকাও-এর মতো খেলোয়াড়দের ধার দিয়ে আর্থিক সমস্যা নিরসনের চেষ্টা করবে বার্সা। আন্তোনিও গ্রিজম্যান আরো এক বছর ধারে অ্যাটলেটিকো মাদ্রিদে থাকতে পারেন। অ্যালেক্স কোলাডো এবং ইনাকি পেনা সম্ভবত দলে ফিরবেন।

বার্সেলোনা দলবদলের বাজারে তোলা খেলোয়াড়দের মধ্যে আছেন নেতো, দেস্ত, লেংলেট, মিনগুজেয়া, উমতিতি, ডি জং, রিকি পুই, ডিপাই ও ব্রাথওয়েট। এদের মধ্যে নেতো দুই বছর ধরেই বার্সা ছাড়তে চাচ্ছিলেন। বার্সাও তার বদলি হিসেবে গালাতাসার থেকে ইনাকি পেনাকে বেছে রেখেছে।

দেস্তকে আর্থিক কারণে বিক্রি করে দিবে কাতালানরা। তার বিকল্প হতে পারেন চেলসির সেজার আজপিলিকুয়েতা। ওইদিকে জেরার্ড পিকে, রোনাল্ড আরাউজো এবং এরিক গার্সিয়ার কারণে লেংলেটের জায়াগ খুব একটা হয় না একাদশে। ভালো দামে বার্সা লেংলেটকে বিক্রি করতে ইচ্ছুক।

বয়সের কারণে মিনগুয়েজাকে ছেড়ে দিবে বার্সা।কোচ রোনাল্ড কোয়েম্যানের অধীনে অনেক খেললেও জাভির স্কোয়াডে তার জায়গা হচ্ছে না খুব একটা। বেতনের কারণে উমতিতি বার্সার সাথে সম্পর্কের ইতি টানবেন বলে জানা গেছে। ডি জং বার্সায় স্বাচ্ছন্দ্য বোধ করছেন না বলেই চলে যাওয়ার কথা ভাবছেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

সেল্টা ভিগোর বিপক্ষেই মাঠে ফিরছেন রিকি পুইগ

সেল্টা ভিগোর বিপক্ষেই মাঠে ফিরছেন রিকি পুইগ

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

চার ম্যাচ আগে রিয়াল শিরোপা জেতায় হতাশ বার্সা তারকা ডি ইয়ং

চার ম্যাচ আগে রিয়াল শিরোপা জেতায় হতাশ বার্সা তারকা ডি ইয়ং

পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা

পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা