ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১২ মে ২০২২
ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা স্কোয়াডে পরিবর্তন আসবে তা একরম নিশ্চিত। আর্থিক সংকট কাটিয়ে উঠার লক্ষ্যে কিছু খেলোয়াড় বিক্রি করতে পারে স্প্যানিশ ক্লাবটি। তালিকায় বার্সেলোনার  মাঝমাঠের প্রানভোমরা ফ্রাংকি ডি ইয়ংও রয়েছেন। তবে ক্লাব চাইলেও এই ডাচ মিডফিল্ডারকে বিক্রির সিদ্ধান্তে রাজি নন ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজ।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে ডি ইয়ংকে কেনার জন্য বার্সেলোনাকে প্রস্তাব দিয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আয়াক্সের সাবেক কোচ এরিক টেন হাগ ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়ে আসায় দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন ফুটবল বিশ্লেষকরা। কারণ এই টেন হ্যাগের অধীনেই আয়াক্সে খেলেছিলেন ফ্র্যাংকি ডি ইয়ং।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম জানাচ্ছে, ডি ইয়ংকে ইউনাইটেডের কাছেই বিক্রি করতে চায় বার্সেলোনা। করোনা পরবর্তী সময়ে আর্থিক সংকট কাটিয়ে উঠতে হিমশিম খাচ্ছে স্প্যানিশ ক্লাবটি। তাই গ্রীষ্মকালীন দলবদলের সময়ে বুঝেশুনে পা ফেলতে চায় ক্লাবটি।

ইতিমধ্যে বিক্রির জন্য খেলোয়াড়দের একটি তালিকাও প্রস্তত করেছে বার্সেলোনা। তালিকায় থাকা খেলোয়াড়দের বিক্রি করে ক্লাবের আর্থিক ভারসাম্য ফিরিয়ে আনতে চান বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। আর্থিক ভারসাম্য ফিরিয়ে আনার জন্য দুই-একটি বড় খেলোয়াড়ও বিক্রি করতে চায় ক্লাবটি। তার মধ্যে ডি ইয়ং অন্যতম।

ডি ইয়ংয়ের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের দেওয়া ৬০ মিলিয়ন প্রস্তাব গ্রহণের জন্য বার্সেলোনা রাজি হবে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম। তবে ডি ইয়ংকে বিক্রির সিদ্ধান্তে বাঁধা হয়ে দাড়াতে পারেন দলটির কোচ জাভি হার্নান্দেজ।

কিছুদিন আগেও জাভির কাছে ডি ইয়ংকে বিক্রির ব্যাপারে জানতে চাওয়া হয়েছিল। তখন তিনি সরাসরি না করে দিয়েছিলেন। ডি ইয়ংকে ক্লাবের পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে অভিহিত করেন তিনি।

ফলে বার্সেলোনার জন্য ডি ইয়ংকে বিক্রি করা খুব একটা সহজ হবে না বলে ধারণা করছে একাধিক গণমাধ্যম। জাভি দলটাকে এক সূতোয় গাঁথতে চাইছেন পরের মৌসুমের জন্য। এমতাবস্থায় দলের পরিকল্পনার অন্যতম অংশ ইয়ংকে হাতছাড়া করতে রাজি হবেন না তিনি।

অন্যদিকে ডি ইয়ংকে পেতে মরিয়া হয়ে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন কোচ এরিক সাবেক শিষ্যকে দলে টানতে চান যত দ্রুত সম্ভব।

২০১৯ সালের জানুয়ারিতে নেদারল্যান্ডসের ক্লাব অ্যায়াক্স থেকে বার্সেলোনায় যোগ দেন ফ্রাংকি ডি ইয়ং। বার্সেলোনায় আসার পর থেকেই নিজের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন এই ডাচ মিডফিল্ডার। কিউলদের মাঝমাঠের অন্যতম চালিকা শক্তি হয়ে উঠেছেন তিনি।

বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৯৭ ম্যাচে মাঠে নেমেছেন এই ডাচম্যান। যেখানে তার নামের পাশে ৮টি গোল রয়েছে। নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দলের হয়ে ২০১৮ সালে অভিষেক হয় সময়ের আলোচিত এই মিডফিল্ডারের। ডাচদের হয়ে ৮০টি ম্যাচ খেলেছেন ইয়ং। সেখানে একটি গোল করেছেন তিনি।

 স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আয় কমেছে লা লিগার, ‘দায়ী’ বার্সেলোনা!

আয় কমেছে লা লিগার, ‘দায়ী’ বার্সেলোনা!

বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

ইউরোপে ‌‘ভয়ঙ্কর’ রিয়ালের ভয় বার্সেলোনা!

ইউরোপে ‌‘ভয়ঙ্কর’ রিয়ালের ভয় বার্সেলোনা!

রোনালদোর বিষয়ে টেন হ্যাগের সাথে আলোচনায় বসবেন র‍্যাংনিক

রোনালদোর বিষয়ে টেন হ্যাগের সাথে আলোচনায় বসবেন র‍্যাংনিক