চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হ্যাটট্রিক জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:০৩ এএম, ২৭ মে ২০১৮
চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হ্যাটট্রিক জয়

চ্যাম্পিয়ন্স লিগ জয়ে হ্যাটট্রিক করলো জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগ নামকরণের পর ইউরোপের বড় মঞ্চে কোনো দলই টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। সেখানে নতুন ইতিহাস গড়লো রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। ফাইনালে রিয়ালের হয়ে জোড়া গোল করে নায়ক বনে যান ওয়েলশ তারকা গ্যারাথ বেল।

প্রথম থেকেই রিয়াল মাদ্রিদকে বেশ চেপে ধরে লিভারপুল। ম্যাচের ১৬ মিনিটে রোনালদোর বুলেট গতির শট গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায়। ২৩ মিনিটে পরিকল্পিত এক আক্রমণ থেকে সালাহর কাছ থেকে বল পেয়ে আলেক্সান্ডার আর্নল্ডের দূর পাল্লার মাটি কামড়ানো শট দুর্দান্ত ভঙ্গিমায় রুখে দেন নাভাস।

এবার লিভারপুল শিবিরে নেমে আসে হতাশা। ২৭ মিনিটে কাঁধের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন লিভারপুলের প্রধান খেলোয়াড় মোহামেদ সালাহ। সালাহর ইনজুরির রেশ কাটতে না কাটতেই আবারও ইনজুরি। এবার রিয়াল মাদ্রিদের রাইট ব্যাক দানি কার্ভাহাল। তিনিও সালাহর মতো চোখের জলে মাঠ ছাড়েন।

বিরতি থেকে ফিরে খোলস ছেড়ে বেরুতে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা। ৪৮ মিনিটে ইস্কোর দূরপাল্লার শট গোলবারে লেগে ফিরে আসলে আশাহত হয় জিদানের শিষ্যরা। ৫১ মিনিটে এক তুঘলকি কাণ্ড ঘটিয়ে বসেন লিভারপুল গোলকিপার কারিউস।

রিয়াল মাদ্রিদের এক ফুটবলারের দেওয়া লং পাসটি নিজের তালু বন্দি করার ঠিক পরপরই সেটিকে হাত দিয়ে সতীর্থদের কাছে পাঠাতে গিয়েই বাঁধান বিপত্তি। তার সামনেই থাকা রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমার পায়ে লেগে সেটি গোলে পরিণত হলে অপ্রত্যাশিত গোল পেয়ে যায় মাদ্রিদ।

গোল পরিশোধে মরিয়া হয়ে খেলতে থাকা লিভারপুল গোলও পেয়ে যায় ৫৫ মিনিটে। লভরেনের বাড়ানো বলে পা ছুঁয়ে সেটিকে গোলে পরিণত করেন সাদিও মানে। চতুর্থ আফ্রিকান ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করলেন তিনি। ৬৩ মিনিটে ইস্কোর পরিবর্তে মাঠে নামেন গ্যারাথ বেল। নেমেই ম্যাচের দৃশ্যপট পাল্টে দেন গ্যারাথ বেল।

ম্যাচের শেষ দিকে আরও একবার লিভারপুল গোলকিপারের ভুলে পিছিয়ে পড়ে লিভারপুল। ৮৩ মিনিটে গ্যারাথ বেলের দূরপাল্লার বুলেট গতির শট পাঞ্চ করতে গিয়ে নিজেদের গোলবারের ঢুকিয়ে দেন তিনি। ফাইনালের মঞ্চে জোড়া গোল করে ফাইনালটা স্মরণীয় করে রাখলেন এই ওয়েলশ তারকা। বাকি সময়ে আর গোল না হলে ৩-১ গোলের জয়ে নিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যারাডোনার কীর্তি গড়া মেসির জন্য কঠিন হবে

ম্যারাডোনার কীর্তি গড়া মেসির জন্য কঠিন হবে

নতুন ক্লাবে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা

নতুন ক্লাবে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা

আর্জেন্টিনা ও মেসিদের সমালোচনায় ম্যারাডোনা

আর্জেন্টিনা ও মেসিদের সমালোচনায় ম্যারাডোনা

ফিফার নিষেধাজ্ঞা প্রত্যাহার চান প্লাতিনি

ফিফার নিষেধাজ্ঞা প্রত্যাহার চান প্লাতিনি