চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দর্শক হেনস্তার ব্যাখ্যা চায় রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৬ পিএম, ০৩ জুন ২০২২
চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দর্শক হেনস্তার ব্যাখ্যা চায় রিয়াল মাদ্রিদ

প্যারিসে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। মাঠের লড়াইয়ে খেলোয়াড়দের প্রশংসা যেমন হয়েছে, মাঠের বাইরে সমর্থকদের হেনস্তা হওয়ার বিষয়টিও বেশ ভালোভাবেই সামনে এসেছে। এবার সমর্থকদের হেনস্তা করার কারণ জানতে চেয়েছে শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ।

২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দর্শকরা সঠিক সময়ে মাঠে প্রবেশ করতে না পারায় ৩৬ মিনিট দেরিতে শুরু হয় খেলা। মাঠে দর্শকরা সঠিক সময়ে করতে না পারার কারণ হিসেবে বলা হয়েছিল, ভুয়া টিকিট নিয়ে অতিরিক্ত সমর্থকের গেটে ভিড় করা।

তবে বিভিন্ন গণমাধ্যম ও সাংবাদিকদের ভাষ্যমতে ফাইনালে আগে-পরে ফরাসি পুলিশ ও স্থানীয় জনগণের হাতে বেশ হেনস্তার শিকার হয়েছে দুই ক্লাবের সমর্থকরা।

ফাইনালের পরপরই এই নিয়ে লিভারপুল শোরগোল তৈরি করলেও চুপ ছিল রিয়াল মাদ্রিদ। নীরবতা ভেঙে এবার সামনে আসলো রিয়াল মাদ্রিদ। এক সংবাদ বিবৃতিতে উয়েফার কাছে সমর্থকদের হেনস্তা করার কারণ ব্যাখ্যা চেয়েছে তারা।

শুক্রবার (৩ জুন) এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানায়, “আমাদের মতে, এই ম্যাচটি অংশ নিতে যাওয়া সমর্থকদের ফুটবল উপভোগের দারুণ এক উপলক্ষ, সেটা দুর্ভাগ্যজনক ঘটনায় রূপ নিয়েছে, যা বিশ্বজুড়ে ক্ষোভের জন্ম দিয়েছে।”

এছাড়া তারা জানিয়ছে, “সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে সমর্থকরা সহিংসতার শিকার হয়েছে। তাদেরকে নানাভাবে হয়রানি করা হয়েছে এবং ক্ষেত্র বিশেষে ছিনতাইয়ের শিকারও হয়েছে।”

ঘটনার পর পরই ফরাসি কর্তৃপক্ষ সমর্থকদের দায়ী করে বিবৃতি দিয়েছিল। এমনকি তাদেরকে সমর্থন করেছিল উয়েফাও। কিন্তু সংবাদ মাধ্যমে প্রকাশিত তথ্য ও ছবির ভিত্তিতে নিজেদের অবস্থান থেকে তারা সরে এসেছে। এমনকি স্বাধীন তদন্তেরও সিদ্ধান্ত নিয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :