পিএসজির ‘দায়িত্ব নিতে’ কাতারে জিদান!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১০ জুন ২০২২
পিএসজির ‘দায়িত্ব নিতে’ কাতারে জিদান!

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনকে (পিএসজি) লিগ শিরোপা জেতাতে পারলেও চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দিতে পারেননি মারিসিও পচেত্তিনো। এর দায়ে হয়তো চাকরিচ্যুত হতে পারেন তিনি, এমন গুঞ্জন বেশ পুরোনো। এবার শোনা যাচ্ছে, পিএসজির দায়িত্ব নিতে ক্লাব কর্তৃপক্ষের সাথে আলোচনা করতে কাতারে গিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান।

পিএসজির জন্য লিগ ওয়ানের শিরোপা জেতা যেন ডাল-ভাতের মতো বিষয়। তবে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিততে না পারার আক্ষেপ দলটির সমর্থকদের জন্য বহু পুরাতন। এই শিরোপা জিততে না পারায় দলকে দুয়ো দেওয়ার মতো ঘটনা ঘটিয়েছে সমর্থকরা। এরই জেরে হয়তো এবার চাকরি হারাতে যাচ্ছেন পচেত্তিনো।

স্প্যানিশ ও ফরাসি বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, কোচ হিসেবে মারিসিও পচেত্তিনোকে ইতিমধ্যেই বেছে নিয়েছে পিএসজি। এমনকি সেই শিরোপা জেতাতে কাতারেও পৌঁছে গেছেন এই ফরাসি তারকা।

এর আগে মারিসিও পচেত্তিনো জানিয়েছিলেন, দায়িত্বের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত এই ক্লাবটিতেই থাকবেন তিনি। তবে সেটা সম্ভবত আর হচ্ছে না।

কোচিং ক্যারিয়ারে দুই দফায় রিয়াল মাদ্রিদকে কোচিং করিয়েছেন জিনেদিন জিদান। এই সময় রিয়ালকে দুইটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়েছেন তিনি।

২০২০-২১ মৌসুমের পর দায়িত্ব ছেড়ে দেওয়া জিদান এরপর আর কোনো ক্লাবের সাথে যুক্ত হননি। ধারণা করা হচ্ছিলো হয়তো ২০২২ কাতার বিশ্বকাপের পর ফ্রান্স দলের দায়িত্ব নিবেন তিনি। তবে সেই আশা বেশ আগেই নিভিয়ে দিয়েছেন ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি। বরং জিদানকে পিএসজির দায়িত্ব নিতে বলেছিলেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :