২৪ ঘণ্টায় শেষ মেয়েদের ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ফুটবল ম্যাচের টিকিট 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ০৪ আগস্ট ২০২২
২৪ ঘণ্টায় শেষ মেয়েদের ইংল্যান্ড-যুক্তরাষ্ট্র ফুটবল ম্যাচের টিকিট 

দিন কয়েক আগেই মেয়েদের ইউরো শিরোপা জিতেছে ইংল্যান্ড। দীর্ঘ ৫৬ বছর পর বিশ্ব ও মহাদেশীয় লড়াইয়ে শিরোপার দেখা পেয়েছে। সেই রেশ কাটতে না কাটতে ইংলিশ মেয়েদের আরেকটি লড়াই দেখার সুযোগ পাচ্ছে বিশ্ব। চলতি বছরের ৭ অক্টোবর লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বিশ্বকাপ শিরোপাধারী যুক্তরাষ্ট্র। ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যে শেষ হয়েছে সেই ম্যাচের টিকিট।

মঙ্গলবার (২ আগস্ট) ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) জানায় চলতি বছরের ৭ অক্টোবর ওয়েম্বলি স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ডের মেয়েরা।

মঙ্গলবার বিকালেই ছাড়া হয় হয় ওই ম্যাচের টিকিট। বুধবার (৩ আগস্ট) হসপিটালিটি বক্স ছাড়া ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যায়। ২৪ ঘণ্টার মধ্যে বিক্রি হয় ম্যাচের ৬৫ হাজার টিকিট।

এর আগে টিকিট ছাড়ার প্রথম ঘণ্টাতেই এফএ’র ওয়েবসাইটে একসাথে ঢুকে পড়ে ৪৫ হাজার ফুটবল সমর্থক। এতেই ক্রাশ করে ওয়েবসাইট। সেই সময় টিকিট কেনায় বিঘ্ন ঘটলেও শেষ পর্যন্ত ২৪ ঘণ্টাতেই শেষ হয়েছে ম্যাচের সব টিকিট।

ওয়েবসাইট ক্রাশ করার আগে এফএ অবশ্য সমর্থকদের টিকিট কিনতে এক ঘণ্টা অপেক্ষা করার অনুরোধ জানায়। সেই অনুরোধ রাখেনি ইংল্যান্ডের সমর্থকরা।

এফএ যুক্তরাষ্ট্র- ইংল্যান্ড ম্যাচের টিকিট বিক্রি করলেও ম্যাচটি আদৌ অনুষ্ঠিত হবে কি-না তা নির্ভর করছে অনেক যদি কিন্তুর উপর। চলতি বছরের সেপ্টেম্বর ২০২৩ নারী ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামবে ইংলিশ নারীরা। ওই সময় বিশ্বকাপ নিশ্চিত করতে পারলে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ।

যদি ওই সময় ইংল্যান্ড বিশ্বকাপ খেলতে না পারে। তাহলে তাদেরকে অক্টোবরে খেলতে হবে প্লে অফ। তবে সমর্থকদের জন্য হতাশার জায়গা রাখেনি এফএ। তারা জানিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ আয়োজিত না হলে ফেরত দেওয়া হবে সমর্থকদের টিকিট মূল্য। এছাড়াও তাদেরকে প্লে অফে ইংল্যান্ডের হোম ম্যাচে টিকিট কেনার সুবিধা দেওয়া হবে। 

মেয়েদের বড় টুর্নামেন্ট ছাড়া এইভাবে টিকিট নিয়ে হাহাকারের ঘটনা প্রথম। এর আগে ইউরো ফাইনালেও টিকিট নিয়ে তৈরি হয়েছিল। ফাইনালে জার্মানিকে হারিয়ে শিরোপা জিতেছিল ইংল্যান্ডের মেয়েরা। এরপর থেকে হু হু করে বাড়ছে ইংলিশ মেয়েদের জনপ্রিয়তা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

গিনেস রেকর্ডে ইউরো জয়ী ইংল্যান্ডের নারী ফুটবল দল

গিনেস রেকর্ডে ইউরো জয়ী ইংল্যান্ডের নারী ফুটবল দল

নারীদের ইউরোতে নরওয়ের জালে ইংল্যান্ডের রেকর্ড ৮ গোল

নারীদের ইউরোতে নরওয়ের জালে ইংল্যান্ডের রেকর্ড ৮ গোল

উইমেনস ইউরোতে দর্শক উপস্থিতির নতুন রেকর্ড

উইমেনস ইউরোতে দর্শক উপস্থিতির নতুন রেকর্ড

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু