বিশ্বকাপের সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি, কাতারে নামবে নতুন চার হাজার বাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৯ আগস্ট ২০২২
বিশ্বকাপের সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি, কাতারে নামবে নতুন চার হাজার বাস

আগে আসলে আগে পাবেন ভিত্তিতে কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) এক বিবৃতিতে ফিফা নিশ্চিত করেছে এখন পর্যন্ত সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি হয়েছে। বিশাল এই সমর্থক গোষ্ঠীর যাতায়াতে সুবিধা দিতে নতুন করে চার হাজার বাস রাস্তায় নামানোর সিদ্ধান্ত নিয়েছে কাতার সরকার।

চলতি বছরের ৫ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত সময়ে মোট ৫ লাখ ৩১ হাজার টিকিট বিক্রি করেছে ফিফা। এই সময়ে কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব মেক্সিকো, ফ্রান্স, আর্জেন্টিনা, জার্মানির নাগরিকরা টিকিট কিনতে বেশি আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছে ফিফা।

ইতিমধ্যেই সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি করলেও এখনই টিকিট বিক্রি বন্ধ করছে না ফিফা। এখনো নিজেদের কাছে ৩০ লাখ ১০ হাজার টিকিট রেখেছে। এই টিকিটগুলো কবে নাগাদ ছাড়া হবে তা এখনো জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ শুরুর একদম আগ মুহূর্তে এই টিকিটগুলো বিক্রি করা হবে।

বিশাল এই ফুটবলপ্রেমীদের যাতায়াতে সুবিধা করতে ইতিমধ্যেই ১৩শ’ বাস নামিয়েছে কাতার সরকার। অবশ্য বিষয়টি পুরোটাই পরীক্ষামূলক বলে জানানো হয়েছে।

এছাড়াও কাতারের বাস ও ট্যাক্সি সার্ভিসের প্রধান আহমেদ আল ওবাইদলি জানিয়েছেন, বিশ্বকাপ উপলক্ষে আরো তিন হাজার বাস নামানো হবে। এছাড়াও বাস পরিচালনার জন্য নিয়োগ করা হবে ১৪ হাজার ড্রাইভার। যারা বেশিরভাগ যাবেন আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে।

বাসে সমর্থকদের নিরাপত্তার জন্য বাসে রাখা হবে সিসিটিভি ক্যামেরা। প্রতিটি বাসে থাকবে পাঁচটি করে সিসিটিভি ক্যামেরা। কেন্দ্রীয়ভাবে এই সিসিটিভি নিয়ন্ত্রন করা হবে বলেও জানানো হয়েছে।

প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোনো দেশে আয়োজন করা হচ্ছে ফুটবল বিশ্বকাপ। চলতি বছরের ২০ নভেম্বর মাঠে গড়াবে ফিফা বিশ্বকাপের এই আসর। কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই মহাযজ্ঞের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :