রেকর্ডসহ এমবাপের হ্যাটট্রিক, নেইমারের ডাবল, গোল পেয়েছেন মেসি-হাকিমি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ এএম, ২২ আগস্ট ২০২২
রেকর্ডসহ এমবাপের হ্যাটট্রিক, নেইমারের ডাবল, গোল পেয়েছেন মেসি-হাকিমি

লিগ ওয়ানে ম্যাচে গোল উৎসবে মেতেছিল পিএসজি। প্রতিপক্ষে লিলের মাঠে দ্রুততম গোলের রেকর্ডের সঙ্গে হ‍্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপে, জোড়া গোল করেছেন নেইমার এবং গোল পেয়েছেন লিওনেল মেসি ও আশরাফ হামিকি। দলের তারকা খেলোয়াড়দের এমন গোল উৎসবে ৭-১ ব্যবধারে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে শীর্ষে থাকা ক্লাবটি।

রোববার (২১ আগস্ট) রাতে প্রতিপক্ষ লিলের লিগ ওয়ানের নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল তারকা বহুল দল পিএসজি। ম্যাচটিতে বড় ব্যবধানে হেরে গেলেও দল দখল এবং গোলবারে শটে এগিয়ে ছিল স্বাগতিকরাই।

ম্যাচ শুরু হওয়া মাত্রই গোল পেয়ে যায় পিএসজি। ম্যাচের প্রথম মিনিটেই দলকে এগিয়ে দেন এমবাপে। শুরুতেই দলের তিন তারকা মেসি-নেইমার-এমবাপের দারুণ বোঝাপড়া দেখলো ফুটবল ভক্তরা।

সতীর্থর কাছ থেকে বল পেয়ে কাছে থাকা মেসির দিকে বাড়িয়ে দেন নেইমার। বল ধরে লিলের রক্ষণের উপর দিয়ে চমৎকার থ্রু করে প্রতিপক্ষে ডি-বক্সে অরক্ষিত এমবাপেকে খুঁজে নেন মেসি। বল ধরে অনায়াসেই গোল আদায় করে নেন ফরাসি এ ফরোয়ার্ড। কিছু বুঝে ওঠার আগেই ১-০ গোলে পিছিয়ে যায় লিল।

২০০৬-০৭ মৌসুমের পর ফরাসি লিগে এটি দ্রুততম গোল। এছাড়া যেকোনো প্রতিযোগিতায় পিএসজির দ্রুততম গোলের রেকর্ড। দ্রুততম গোলের রেকর্ড গড়ার পর আরও দুটি গোল করে হ্যাটট্রিক করেন এমবাপে।

শুরুতেই এগিয়ে যাওয়া পিএসজি দ্বিতীয় গোলের দেখা পায় ২৭তম মিনিটে। নুনো মেন্দেসের সঙ্গে দারুণ বোঝাপড়ায় গোলের লিড দ্বিগুণ করেন মেসি। লিগে মেসের এটি তৃতীয় গোল।

৩৩তম মিনিটে শট লক্ষ‍্যভ্রষ্ট হলেও ৩৯তম মিনিটে ব্যবধান ৩-০ করেন আশরাফ হাকিমি। নেইমারের সঙ্গে ওয়ান-টু খেলে এগিয়ে চমৎকার এক শটে লক্ষ্যভেদ করেন এ ডিফেন্ডার। তারকা খেলোয়াড়দের চমৎকার বোঝাপড়ায় দারুণভাবে এগিয়ে যেতে থাকে পিএসজি।

বিরতি যাওয়ার আগে আরও একটি গোলের দেখা পায় পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান করা ক্লাবটি। ম্যাচের ৪৩তম মিনিটে এবার গোলের দেখা পান ব্রাজিল তারকা নেইমার। মেসির পাস থেকে বল পেয়ে একজনকে কাটিয়ে প্রতিপক্ষের কাছের পোস্ট দিয়ে সহজেই গোল আদায় করে নেন তিনি।

৪গোলে এগিয়ে থাকা পিএসজিতে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান ৫-০ করেন নেইমার। ৫২তম মিনিটে তালগোল পাকানো লিলের খেলোয়াড়দের মধ্য থেকে বল হাকিমি ও এমবাপের পাসে বল পেয়ে যান নেইমার। সেখান থেকে আলতো টোকায় বাকি কাজটুকু সারেন তিনি। টানা দুই ম‍্যাচে জোড়া গোল করলেন ব্রাজিল অধিনায়ক এবং লিগে তিন ম‍্যাচে এটি তার পঞ্চম গোল।

পাঁচ গোলে পিছিয়ে যাওয়ার পর লিল একমাত্র গোলের দেখা পান ম্যাচের ৫৪তম মিনিটে। বামবার প্রথম শট কোনোমতে ঠেকিয়ে দিলেও দলকে বিপদমুক্ত করতে পারেননি দোন্নারুম্মা। ফিরতি বলে বুলেট গতির শটে গোল করেন বামবা। ফলে গোলের স্কোর দাঁড়ায় ৫-১।

৬৬তম মিনিটে দলের ষষ্ঠ ও নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপে। মাঝ মাঠে থাকা নেইমারের কাছে বল বাড়িয়ে দিয়ে দ্রুত গতিতে ডি বক্সের দিকে ছুটে যান তিনি। নেইমারের কাছে থেকে ফিরতি বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে দারুণ দক্ষতায় নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন এমবাপে।

ম্যাচের ৮৭তম মিনিটে হ‍্যাটট্রিক পূরণ করেন এমবাপে। এবারও নেইমারের কাছ থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে হ্যাটট্রিক গোল পূরণ করেন ফরাসি এ তরুণ ফরোয়ার্ড। চলতি আসরে এটি তার চতুর্থ গোল। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৭-১ বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগ ওয়ানে পিএসজির এটি টানা তৃতীয় জয়। টানা জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দলটি। অন্যদিকে, তিন ম্যাচে লিলের এটি প্রথম হার। এছাড়া বাকি দুটিতে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে রয়েছে তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির ড্রেসিংরুমে নেইমার-এমবাপের তর্কাতর্কি

পিএসজির ড্রেসিংরুমে নেইমার-এমবাপের তর্কাতর্কি

ছয় মিনিটে মেসির জোড়া গোল, গোল উৎসব পিএসজির

ছয় মিনিটে মেসির জোড়া গোল, গোল উৎসব পিএসজির

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

পিএসজির জয়, গোল পেলেন এমবাপে

পিএসজির জয়, গোল পেলেন এমবাপে