মেসির রেকর্ডের ম্যাচে পিএসজির রেকর্ড শিরোপা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৮ মে ২০২৩
মেসির রেকর্ডের ম্যাচে পিএসজির রেকর্ড শিরোপা

পিএসজিতে থাকা না থাকা নিয়ে আলোচনার মাঝে গত চার ম্যাচ গোল পাননি আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি। অবশেষে গোলের ‘খরা’ কাটিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসাবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন মেসি। তার একমাত্র গোলেই লিগ ওয়ানে রেকর্ড ১১তম শিরোপা জিতেছে পিএসজি।

শনিবার (২৭ মে) দিনগত রাতে লিগের ৩৭তম ম্যাচে স্ট্রাসবার্গের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। অ্যাওয়ে ম্যাচে দ্বিতীয়ার্ধে ৫৯তম মিনিটে লিওনেল মেসির গোলে লিড নিলেও ৭৯তম মিনিটে কেভিন গামেইরো গোল করে দলকে সমতায় ফেরান। এরপর আর কোন গোল না হওয়ায় সমতাতেই শেষ হয় ম্যাচটি।

জয়হীন ম্যাচেও লিগ ওয়ান শিরোপা জয় থেমে থাকেনি প্যারিসের দলটির। স্ট্রাসবার্গের বিপক্ষে ১-১ গোলে সমতা করে আরেকটি লিগ ওয়ান শিরোপা ঘরে তুলেছে কাতারি মালিকানাধীন ক্লাবটি। পিএসজি রেকর্ড ১১টি লিগ ওয়ান শিরোপা ঘরে তুলেছে।

এ ম্যাচে পর্তুগিজ তারকা রোনালদোকে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়েছেন মেসি। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ ৪৯৬ গোল করেছেন মেসি। রোনালদোর গোল সংখ্যা এখন ৪৯৫।

১০টি লা লিগা শিরোপা থাকা মেসির এটি সব মিলিয়ে ১২তম লিগ শিরোপা। তার চেয়ে বেশি জিতেছেন কেবল রায়ান গিগস- ১৩টি। এবারের লিগ ওয়ানের শিরোপা জিতে এক সময়ের সতীর্থ দানি আলভেসের পাশে বসলেন মেসি। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের মতো আর্জেন্টাইন মহাতারকারও শিরোপাও হলো ৪৩টি।


শেয়ার করুন :