১৮ বছর বয়সেও কিভাবে এত ভালো খেলতে পারে!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২২
১৮ বছর বয়সেও কিভাবে এত ভালো খেলতে পারে!

লিওনেল মেসি চলে গেছেন আগের মৌসুমে। জেরার্ড পিকে, সার্জিও বুসকেটস, জর্ডি আলবা’কেও নিয়মিত খেলাচ্ছেন না বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। বার্সেলোনার অন্দরমহল এখন গাভি, পেদ্রি,  বালডে’র মতো তরুণ তুর্কি দিয়ে ভরা।

নতুন সৈনিকদের নিয়ে এবার যুদ্ধ জয়ের মিশনে নেমেছেন বার্সেলোনা বস জাভি। সেই নতুনদের মধ্যে সবচেয়ে নতুন আলেহান্দ্রো বালডে। মাত্র ১৮ বছর বয়স হলেও প্রতিভার কোনো কমতি নেই তার মধ্যে। 

শনিবার (১৭ সেপ্টেম্বর) লা লিগায় এলচের বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলের জয়ে দুইটি অ্যাসিস্ট করেছেন বালডে। পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত পারফর্ম করে প্রশংসা কুড়িয়েছে বিশ্ব ফুটবলে।

এমনিতে বার্সেলোনার একাদশে খুব একটা সুযোগ পান না বালডে। তবে এবার সুযোগ পেয়েই নিজের সামর্থ্যের সর্বোচ্চ প্রমাণ দিয়েছেন তিনি। এলচের বিপক্ষে ম্যাচ শেষে বালডে’কে রীতিমতো প্রশংসা বৃষ্টিতে ভিজিয়েছেন তিনি।

লেভানডোভস্কির জোড়া গোলে জিতলো বার্সেলোনা

তাকে নিয়ে এখন বড় স্বপ্ন  দেখছেন জাভি। এমনকি মাত্র ১৮ বছর বয়সে এত ভালো কিভাবে খেলতে পারেন সেটাই ভেবে পাননা বার্সেলোনা বস।

জাভি বলেন, “ওর পারফরম্যান্সে আমি খুবই খুশি। দারুণ ফুটবলার সে, মানসিকতাও দুর্দান্ত। ১৮ বছর বয়সী একটি ছেলে কীভাবে এতটা ভালো খেলতে পারে, ভেবে পাই না আমি।”

শারীরিকভাবে তার দক্ষতাও মুগ্ধ করেছে জাভিকে। বালডে’র কাছে ভবিষ্যতেও অনেক কিছু আশা করছেন তিনি। “শারীরিকভাবে তার দক্ষতা অসাধারণ। একদম খ্যাপাটে সে। তার কাছ থেকে আমরা অনেক কিছু পাব। এখন আমাদের দুর্দান্ত তিনজন লেফট-ব্যাক আছে, জর্দি (আলবা), মার্কোস (আলোন্সো) ও সে” যোগ করেন জাভি।  

বার্সেলোনাতেই জন্ম বালডে’র। বাবা গিনি-বিসাউয়ের ও মা ডমিকিকান। বার্সেলোনার শহর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলনের একাডেমি থেকে আট বছর বয়সে বার্সেলোনার বিখ্যাত একাডেমি লা মাসিয়া’তে যোগ দেন তিনি। 

লা লিগার চলমান মৌসুমে দুর্দান্ত ফর্মে আছে বার্সেলোনা। প্রথম ম্যাচে ড্র করার পর টানা পাঁচ জয়ে রীতিমতো উড়ছে স্প্যানিশ ক্লাবটি। ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলেও শীর্ষে জাভির বার্সেলোনা। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগায় গোল হজম না করার রেকর্ড ভিয়ারিয়ালের

লা লিগায় গোল হজম না করার রেকর্ড ভিয়ারিয়ালের

ছিটকে গেলেন ক্যালভিন ফিলিপস, বিশ্বকাপেও শঙ্কা

ছিটকে গেলেন ক্যালভিন ফিলিপস, বিশ্বকাপেও শঙ্কা

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ