নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
নেইমার-এমবাপ্পে ছাড়াই মেসির গোলে স্বস্তির জয়

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার- ত্রয়ী দলে থেকেও আগের তিন ম্যাচে জিততে পারেনি পিএসজি। মঁপেলিয়ের বিপক্ষে মাঠে নামার আগেই নেইমারকে হারিয়ে ধাক্কা খায় তারা। দুটি পেনাল্টি শট মিস করে চোট নিয়ে মাঠ ছাড়েন এমবাপ্পেও। এরপরও মেসির পিএসজি বুধবার রাতে দারুন জয় নিয়ে মাঠ ছেড়েছে। দুর্দান্ত সব আক্রমণের সঙ্গে নিজে গোাল করলেন মেসি। তাকে ভালো সমর্থন দিয়েছেন ফাবিয়ান রুইসও। প্রতিপক্ষের মাঠ থেকে ৩-১ গোলের স্বস্তির জয় নিয়ে ফিরেছে ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচের চারটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

২১ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে ফরাসি লিগের পয়েন্ট টেবিলে শীর্ষেই আছে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে মার্সেই। নিসের কাছে ১-০ ব্যবধানে হেরে যাওয়া লঁস নেমে গেছে তিন নম্বরে, তাদের পয়েন্ট ৪৫।

ম্যাচের শুরুতেই হয় দারুন এক নাটক। পেনাল্টি আদায় করে দেন মেসি। এই আর্জেন্টাইন মহাতারকার ফ্রি-কিকে ডি বক্সের মধ্যে সের্গিও রামোস ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। কিন্তু এমবাপ্পে সেই শট নিলে দারুনভাবে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

তবে গোল শটের আগেই মঁপেলিয়ে গোলরক্ষক লোকমতে লাইন থেকে সরে আসায় আবার পেনাল্টির সুযোগ পায় পিএসজি। এবারও এমবাপ্পে মিস করেন। বল লাগে বারে। ফিরতি বলে সুযোগ থাকলেও সেটা কাজে লাগাতে পারেনি এই ফরাসি ফরোয়ার্ড।

সুযোগ নষ্ট করার পর ২১তম মিনিটে মাঠ চোট নিয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। প্রধমার্ধে কোনো দলই গোল পায়নি। দ্বিতীয়ার্ধে শুরুতে পিএসরি আক্রশন আরও বেড়ে যায়। ৫৫ মিনিটে দলকে এগিয়ে দেন রুইস।

এরপর এই রুইসের বাড়ানো বল ধরেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি ৭২ মিনিটে। তবে ৮৯ মিনিটে নোরদিনের গোলে ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলে মঁপেলিয়ে। তবে যোগ করা সময়ে ওয়ারেন জায়ার-এমেরির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্তফ গালতিয়ের দল।

এদিকে পিএসজি বল দখলে ছিল ৬৭ ভাগ। গোলবারের দিকে শট মেরেছে ১৯টি। তার আটটিই ছিল লক্ষ্যে। সব মিলে নেইমার-এমবাপ্পে ছাড়াও স্বস্তি নিয়ে শেষ করেছে পিএসজি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারে চোটে চিন্তায় পিএসজি

নেইমারে চোটে চিন্তায় পিএসজি

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

ফুটবল ক্যালেন্ডার নিয়ে বিরক্ত আনচেলোত্তি

ফুটবল ক্যালেন্ডার নিয়ে বিরক্ত আনচেলোত্তি

১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!

১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!