১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩
১২১ মিলিয়নে চেলসিতে আর্জেন্টিনার এনজো!

বিশ্বকাপের পরই আর্জেন্টিনার মিড ফিল্ডারর এনজো ফার্নান্দেজে দাম বেড়ে যায় রাতাারাতি। মৌসুমের মাঝ পথের দল বদলের শেষদিকেও সেই ফার্নান্দেজের দাম আরও বাড়িয়ে দেয় তার ক্লাব বেনফিকা। তাকে নেওয়ার দৌড়ে শুরু শুরু থেকেই এগিয়ে ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। শীতকালীন মৌসুমের শেষদিনে রেকর্ড বদলি ফি'তে চেলসিতে যোগ দিয়েছেন এনজো। এরই মধ্যে বেনফিকা তাদের খেলোয়াড় তালিকা থেকে এনজোর নামও বাদ দিয়েছে।

শেষদিনে জমজমাট হয়ে উঠেছে ইউরোপিয়ান ফুটবলের শীতকালীন দলবদলের বাজার। মেসি-নেইমারদের সঙ্গে আক্রমণভাগে যোগ দিচ্ছেন আরও এক ফরোয়ার্ড।

চেলসি ফরোয়ার্ড হাকিম জিয়েশকে ধারে দলে ভিড়িয়েছে পিএসজি। এরই মধ্যে তিনি প্যারিসে পৌছে গেছেন। এছাড়া ধারে ম্যানসিটি থেকে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন প্রিমিয়ার লিগ জয়ী জোয়াও ক্যানসেলো।

এদিকে বেশ কয়েকট সংবাদ মাধ্যম জানিয়েছে, ১২১ মিলিয়ান বদলি ফি'তে বেনফিকা চেলসিতে গেছেন এনজো।বিশাল অংকের এই অর্থ ছয়টি কিস্তিতে পরিশোধ করা হবে।

যার প্রথম কিস্তি নির্ধারণ করা হয়েছে ৩৪ মিলিয়ন। বিশ্বকাপে দুর্দান্ত খেলা এনজো হয়তো তার প্রকৃত মূল্যই পেয়েছেন। সাড়ে আট বছরের জন্য চেলসির সঙ্গে চুক্তি হয়েছে এনজোর।

মৌসুমে মঝাপথে সব দলই নিজেদের পুনর্গঠন করতে মরিয়া। যে যেভাবে পারেন সেভাবে দল গোছানোর কাজে ব্যস্ত। তবে বড় দলগুলোর মধ্যে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি ও বায়ার্ন মিউনিখদের সেভাবে তাড়াহুড়ো করতে দেখা যায়নি।

চেলসিতে মোটেই ভালো সময় কাটছিল না হাকিম জিয়েশের। কিছুদিন আগে তিনি দল ছাড়ার ইচ্ছার কথা জানান। ২০২০ সালে ডাচ ক্লাব আয়াক্স থেকে ৩৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দেন চেলসিতে।

তবে এই মরোক্কান ফুটবলার দাবি মেটাতে পারেননি। তবে তার নতুন ঠিকানা এখন আরও চ্যালেঞ্জিং। যোগ দিয়েছেন পিএসজিতে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মার্টিনেজ বলেছিলেন পেনাল্টি রুখে দিব

মার্টিনেজ বলেছিলেন পেনাল্টি রুখে দিব

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

মেসি নেইমার এমবাপ্পে খেলেও পিএসজির ড্র

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

`জানতাম ঈশ্বর আমাকে বিশ্বকাপ উপহার দেবেন'

ব্রাজিলে খুলছে বিদেশি কোচের দরজা!

ব্রাজিলে খুলছে বিদেশি কোচের দরজা!