‘অনেক শিহরণ অনুভব করছি'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
‘অনেক শিহরণ অনুভব করছি'

অধিনায়ক হিসাবে হাতে শিরোপা তুলতে কে না চান? শামসুন্নাহারেরও স্বপ্ন ছিল হাতে শিরোপা তুলবেন। শিরোপা ছাড়া কোনো কিছুতেই যেন তাকে স্বস্তি দিচ্ছিল না। ঘরের মাটিতে টুর্নামেন্ট হওয়ায় আশায় বুক বেধেছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দলের অধিনায়ক

সামনে থেকে নেতৃত্ব দিয়ে সেই শামসুন্নাহার স্বপ্ন পূরন করলেন। অসাধারণ পারফরম্যান্সে দলকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছেন। টুর্নামেন্টে সর্বোচ্চ পাঁচ গোলও করেছেন তিনি।

বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনালে নেপালকে ৩-০ ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।একটি গোলও করেছেন বাংলাদেশ অধিনায়ক। শিরোপা জয়ের পর অনুভূতি জানাতে গিয়ে কাপছিলেন।

শামসুন্নাহার বলেন, “আগের দুই আসরে ফাইনাল খেলেছি কিন্তু চ্যাম্পিয়ন হতে পারেনি। এই প্রথম শিরোপা জিতলাম। অনেক শিহরণ অনুভব করছি।"

তিনি বলেন, “আমাকে নিয়ে সবার একটা আক্ষেপ ছিল। ট্রফি জিততে পারেনি বলে, সবাই বলতো তুমি কেন শিরোপা আনতে পারো না?"

ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় বাংলাদেশের পথটা সহজ হয়ে যায়। এই নেপালের বিপক্ষেই গ্রুপ পর্বে বাংলাদেশ জিতেছিল ৩-১ গোলে। ফাইনালে নামার আগে পুরো দল ছিল আত্মবিশ্বাসী। তবুও প্রথম গোল পেতে একটু সময় নিতে হয়। শামসুন্নাহারের চোটও ছিল। সেই চোট নিয়েই খেলেছেন, দলকে সেটা বুঝতেও দেননি।

তিনি বলেন, “চোট পেয়েছিলাম। কিন্তু তারপরও আমি খেলার জন্য সব সময় চেষ্টা করে গেছি। যদি না খেলতাম তাহলে হয়তো দল একটু চাপে পড়ে যেত। এজন্য সর্বোচ্চ চেষ্টা করেছি খেলার জন্য।"

তিনি বলেন, “আমি নিজের সর্বোচ্চটা দিয়েছি, আশা করেছি। ঘরের মাটিতে খেলা বলে আরও বেশি আত্মবিশ্বাসী ছিলাম। সবচেয়ে বড় পাওয়া অধিনায়ক হিসেবে আমি চ্যাম্পিয়ন হয়েছি, আমার টিম চ্যাম্পিয়ন হয়েছে। এটা ভাগ্যের ব্যাপার। দলের সবাইকে ধন্যবাদ।”

এরআগে ২০১৯ সালে অনূর্ধ্ব-১৫ এবং ২০২২ অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক ছিলেন শামসুন্নাহার। দুই আসরেই ফাইনালেও খেললেও শিরোপা জিততে পারেননি তিনি।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

সমানে-সমানে লড়লো ভারত-বাংলাদেশের মেয়েরা

সমানে-সমানে লড়লো ভারত-বাংলাদেশের মেয়েরা

ভুটনাকে ৪-০ গোলে হারালো নেপাল

ভুটনাকে ৪-০ গোলে হারালো নেপাল

ভুটানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ নেপাল

ভুটানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ নেপাল