ইন্দোনেশিয়া বাদ, বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টিনার প্রস্তাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০১ এপ্রিল ২০২৩
ইন্দোনেশিয়া বাদ, বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টিনার প্রস্তাব

অনুর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের আয়োজক হতে চায় আর্জেন্টিনা। আয়োজক স্বত্ব হারানোর ইন্দোনেশিয়ার পরিবর্তে নতুন আয়োজক হিসেবে অনুর্ধ্ব-২০ বিশ্বকাপে জন্য ফিফার কাছে আনুষ্ঠানিক বিডও ইতিমধ্যে জমা দিয়েছে আর্জেন্টিনা। ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এ তথ্য নিশ্চিত করেছেন।

এখন পর্যন্ত একমাত্র দেশ হিসেবে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা। ফিফা ব্যুরো দুই থেকে তিনদিনের মধ্যে সিদ্ধান্ত নিবে আদৌ তারা এ প্রস্তাব গ্রহণ করবে কি-না। ২০ মে থেকে ছোটদের এই বিশ্বকাপ শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) প্যারাগুয়েতে অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কমমেবল) কংগ্রেস শেষে সংবাদ সম্মেলনে ফিফা বস বলেন, “আমরা সবাই আর্জেন্টিনা ফুটবল সম্পর্কে জানি। আমরা নিশ্চিত এ পর্যায়ের প্রতিযোগিতা আয়োজনের সামর্থ্য তাদের রয়েছে।”

তিনি আরও বলেন, “একই সাথে আরও কিছু দেশ এ ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছে। তবে সরকারিভাবে আর্জেন্টিনা আজ বিস্তারিতভাবে বিড জমা দিয়েছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিব।”

ইসরাইলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেরে ফিফা ইন্দোনেশিয়ার আয়োজক স্বত্ব বাতিল করে। আর্জেন্টিনার স্বাগতিক হওয়ার পক্ষে ইসারাইলের সমর্থন রয়েছে বলেও আর্জেন্টিনায় কর্মরত দেশটির রাষ্ট্রদূত এয়াল সেলা জানিয়েছেন।

তিনি বলেন, “আর্জেন্টিনা অনেক বড় একটি দেশ, এখানে সুযোগ সুবিধাও অনেক বেশি। আশা করছি, ২০৩০ সালের মূল বিশ্বকাপও তারা সফলভাবে আয়োজন করতে পারবে।”


শেয়ার করুন :