সোহাগের নিষেধাজ্ঞা বাড়ালো ফিফা, সালাম মুর্শেদীকে জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৩ মে ২০২৪
সোহাগের নিষেধাজ্ঞা বাড়ালো ফিফা, সালাম মুর্শেদীকে জরিমানা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের নিষেধাজ্ঞা শাস্তি বাড়ালো ফিফা। একই সাথে নিষেধাজ্ঞায় পড়েছেন বাফুফের আরও দুই কর্মকর্তা। তাদের সঙ্গে এবার ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদীকেও জরিমানা করা হয়েছে।

বৃস্পতিবার (২৩ মে) ফিফার এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ফিফার এবারের বিজ্ঞপ্তিতে বাফুফের মোট পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে ফিফা। তবে সালাম মুর্শেদীকে নিষেধাজ্ঞার মতো শাস্তি দেওয়া হয়নি। বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণে জরিমানার কবলে পড়েছেন সালাম মুর্শেদী।

বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ২০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। যা আগে দুই বছর ছিল। এ নিষেধাজ্ঞায় চলাকালে ফুটবল সংক্রান্ত কোন কর্মকাণ্ডে সোহাগ অংশ নিতে পারবে না।

এছাড়া বাফুফের সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও সাবেক প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমানকে ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও ২ বছরের জন্য ফুটবল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে।



শেয়ার করুন :