জিরোনার সাথে পয়েন্ট হারালো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১১ এপ্রিল ২০২৩
জিরোনার সাথে পয়েন্ট হারালো বার্সেলোনা

ক্যাম্প ন্যুতে জিরোনার সাথে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা। লিগ শেষ হতে বার্সার হাতে রয়েছে আর মাত্র ১০টি ম্যাচ। তার আগে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের তুলনায় ১৩ পয়েন্ট এগিয়ে রয়েছে কাতালান জায়ান্টরা।

গত সপ্তাহে কোপা ক্লাসিকোর সেমি-ফাইনালে বিধ্বস্ত হয়ে বিদায়ের হতাশা থেকে এখনো বেরিয়ে আসতে পারেনি জাভির দল। সোমবার কাতালান ডার্বিতেও তার প্রভাব সুষ্পষ্ট লক্ষ্য করা গেছে। যদিও শনিবার রিয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালের সাথে পরাজিত হওয়ায় বার্সেলোনার সামনে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নেওয়ার।

টেবিলের মাঝামাঝিতে থাকা জিরোনা সোমবার সমান তালে লড়াই করেছে। অপ্রতিরোধ্য জিরোনার সামনে জাভি হার্নান্দেজের দল ঘরের মাঠে ড্র করতে বাধ্য হয়েছে। এবারের লিগে এটি তাদের তৃতীয় পয়েন্ট হারানোর ম্যাচ।

তারপরও এ নিয়ে এবারের লিগে ২১ ম্যাচে কোন গোল হজম করেনি বার্সেলোনা। ২০১৯ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের পথে এ কারনেই ভালোভাবেই টিকে আছে বার্সা।

ক্লাবটির অধিনায়ক সার্জিও বাসকুয়েটস ম্যাচ শেষে বলেন, ‍“সময় যত গড়িয়েছে তারা রক্ষণভাগে ততটাই নিজেদের গুছিয়ে নিয়েছে। আমরা শেষ পর্যন্ত ফাইনাল পাস দিতে ব্যর্থ হয়েছি, একইসাথে নিজেদের সুযোগগুলো হারিয়েছি।”

এ ম্যাচে পয়েন্ট হারালেও নিজেদের লক্ষ্য এখনো ঠিক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, “আমাদের লক্ষ্য এখনো অটুট আছে- লা লিগার শিরোপা জয় করা। যত দ্রুত সম্ভব আমরা এটা জিততে চাই। আমরা এখন ১৩ পয়েন্ট এগিয়ে রয়েছি, কিন্তু আমাদের লক্ষ্য একই আছে।”

এখনো দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় অনুপস্থিত রয়েছেন, যাদের মধ্যে পেড্রি ও ওসমানে ডেম্বেলে অন্যতম। আক্রমণভাগে লিগের সর্বোচ্চ গোলদাতা রবার্ট লিওয়ানদোস্কির সাথে আনসু ফাতি ও রাফিনহার ছিলেন মূল দলে।

ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যে ফাতির সহায়তায় পোলিশ ফরোয়ার্ড গোল প্রায় করেই ফেলেছিলেন। কিন্তু তার প্রচেষ্টা অল্পের জন্য ব্যর্থ হয়।
আবারও ম্যাচের ১০ মিনিটের সময় লিওনেল মেসির নাম নিয়ে বার্সা সমর্থকরা চিৎকার করেছে।

এবারের মৌসুমে পিএসজির সাথে চুক্তি শেষ হতে যাওয়া বিশ্বকাপ জয়ী তারকাকে ক্যাম্প ন্যুতে ফিরিয়ে আনার জন্য সমর্থকরা মুখিয়ে আছে।


শেয়ার করুন :