তদন্ত শেষ, আবারও শাস্তির মুখে জুভেন্টাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৩ এপ্রিল ২০২৩
তদন্ত শেষ, আবারও শাস্তির মুখে জুভেন্টাস

খেলোয়াড়দের বেতন সংক্রান্ত অনিয়মের জেড়ে জুভেন্টাসের বিপক্ষে আনীত অভিযোগের তদন্ত শেষ করেছে ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (এফআইজিসি)। অভিযোগে দোষী সাব্যস্ত হলে আবারও নিশ্চিত শাস্তি ভোগ করতে হবে।

সিরিএ ক্লাব সূত্র বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, খেলোয়াড়দের চুক্তি সংক্রান্ত জটিলতায় জড়িয়ে ইতমধ্যেই সিরি-এ লিগে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। এখন নতুন অভিযোগে দোষী সাব্যস্ত হলে আবারও শাস্তি হতে পারে তুরিনের জায়ান্টদের।

এফআইজিসির আইনজীবীদের অভিযোগ, ইতালির অন্যতম সফল এ ক্লাবটি তাদের বেশিরভাগ খেলোয়াড়দের করোনার সময় যে বেতন কাটা হয়েছিল তা ঠিকমত না গণনা করেই তা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে, জুভেন্টাসের হাতে এখন ১৫ দিন সময় রয়েছে এ অভিযোগের বিপক্ষে তাদের প্রয়োজনীয় তথ্য উপাত্ত পেশ করার। এরপর আদালত সিদ্ধান্ত নিবে জুভেন্টাস কী আদৌ কোন শাস্তির আওতায় আসবে কি-না।

সম্ভাব্য শাস্তি হিসেবে জুভেন্টাসের আরও পয়েন্ট কেটে নেওয়া হতে পারে। তবে এখনো একটি বিষয় স্পষ্ট নয় যে, বর্তমান মৌসুমে এ শাস্তি আর কার্যকর হবে কি-না, নাকি আগামী মৌসুমে তা কার্যকর করা হবে।

জানুয়ারিতে যে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছিল তার বিরুদ্ধে ইতিমধ্যেই আপিল করেছে জুভেন্টাস। নতুন এ অভিযোগ সম্পর্কে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে যে, আন্তর্জাতিক মান অনুযায়েই তারা সব কিছু পরিচালনা করেছে।


শেয়ার করুন :