বাংলাদেশ ফুটবল থেকে আজীবন নিষিদ্ধ সোহাগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৮ পিএম, ১৭ এপ্রিল ২০২৩

ফিফা থেকে নিষিদ্ধ হওয়ার পর এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে আজীবনের জন্য নিষিদ্ধ হলেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। সোমবার (১৭ এপ্রিল) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাফেুফের অর্থ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেন, “আবু নাঈম সোহাগ বাংলাদেশ ফুটবলে আর ফিরতে পারবে না। আমাদের কমিটিতে সে যেন আর অংশ নিতে না পারে। আজকের মিটিংয়ে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

তিনি বলেন, “আমাদের ফেডারেশনের কাজ চলছে, খেলা চলছে, আমাদের কাজ করতে হয়; এ জন্য আমরা একজন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচন করেছি। আমরা মনে করি ইমরান হোসেন তুষার, যিনি সভাপতির সাথে দীর্ঘদিন ধরে কাজ করছেন, তাকে আমরা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিচ্ছি।”

সালাম মুর্শেদী বলেন, “ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদের দায়িত্ব তিন মাস থেকে ছয় মাসও হতে পারে। এর মধ্যে আমরা আমাদের যে প্রসিডিউর রয়েছে, ফিফার মাধ্যমে বিজ্ঞপ্তিতে দিয়ে আমরা এবার একজন সাধারণ সম্পাদক নিয়োগ দেব।”

তিনি আরও বলেন, “এছাড়া সভাপতি বলেছেন, আমি আরও একটু পরিস্কার করে দিচ্ছি, যে ঘটনার কারণে ৫১ পৃষ্টার বিবৃতি (ফিফার) দিয়েছে, সেখানে আমাদের (বাফুফের) ফাইন্যান্স কমিটির কোন কথা বলা হয়নি। সর্বশেষ তিন বছর ফাইন্যান্স কমিটির অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।”


শেয়ার করুন :