চ্যাম্পিয়ন আর্জেন্টিনাতেই হচ্ছে আরেকটি ফুটবল বিশ্বকাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৮ এপ্রিল ২০২৩
চ্যাম্পিয়ন আর্জেন্টিনাতেই হচ্ছে আরেকটি ফুটবল বিশ্বকাপ

ইন্দোনেশিয়ার পরিবর্তে চলতি বছরের ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে ফিফা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্বাগতিক স্বত্ব পাওয়ার কারণে ইন্দোনেশিয়ার পরিবর্তে আর্জেন্টিনা সরাসরি খেলবে এ আসরে। এর আগে বাছাইপর্বে আর্জেন্টিনা বাদ পড়েছিল।

গত মাসে ইসরাইলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেড়ে ইন্দোনেশিয়ার স্বাগতিক স্বত্ব বাতিল করে ফিফা। ইন্দোনেশিয়া ও ইসরাইলের মধ্যে কোন ধরনের কূটনৈতিক সম্পর্ক নেই।

বিকল্প স্বাগতিক হিসেবে আর্জেন্টিনা প্রথম থেকেই আগ্রহ দেখিয়ে আসছিল। গত সপ্তাহে ফিফার প্রতিনিধি দল আর্জেন্টিনার অবকাঠামো সুযোগ-সুবিধা বিবেচনা করে স্বাগতিক হিসেবে তাদেরকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেয়। এখন আগামী ২১ এপ্রিল জুরিখে ড্র অনুষ্ঠিত হবে।

সোমবার ফিফার ঘোষণার আগে অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনকে (এএফএ) পূর্ণ সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছে আর্জেন্টাইন সরকার। এখন পর্যন্ত সবচেয়ে বেশি ছয়বার অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন, ‍“ফিফা অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা দিচ্ছে যে, এ বছরের ফিফা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ জয়ী দেশে এ ধরনের একটি আসর আয়োজন ভবিষ্যতের তরুণ ফুটবলাদের জন্য নিজেদের প্রমাণের অনেক বড় একটি সুযোগ তৈরি হবে।”


শেয়ার করুন :