উত্তেজনাকর ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ এএম, ২৪ এপ্রিল ২০২৩
উত্তেজনাকর ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

সুপার ক্লাসিক, তবে ছোটদের; তাতে কী, দেশ দুটি তো ব্রাজিল-আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের অনূর্ধ্ব-১৭ ফুটবল দল মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের ফাইনালে। সেখানে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জয় করে নিয়েছে ব্রাজিল।

সোমবার (২৪ এপ্রিল) এক রুদ্ধশ্বাস লড়াইয়ে আর্জেন্টিনাকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ব্রাজিলের দামাল ছেলেরা। ফলে এবার নিয়ে ১৩তম বারের মতো লাতিন আমেরিকার চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হলো ব্রাজিলের যুবারা।

ম্যাচে ১১ ও ২৯তম মিনিটে ২-০তে এগিয়ে যা ব্রাজিল। তবে লিড ধরে রাখতে পারেনি দলটি। ম্যাচের ৩৩ এবং ৫৫ মিনিটে গোল পেয়ে নাটকীয়ভাবে সমতায় ফেরে আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০তম মিনিটে ব্রাজিলের হয়ে শিরোপা নির্ধারণী গোলটি করেন দা মাতা।

ম্যাচ হারলেও বল দখলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। পুরো ম্যাচে ৫৭ শতাংশ সময় বল দখলে রেখে ২১টি শট নিয়েছিল তারা, যার মধ্যে ৮টি টার্গেট শট ছিল। অপরদিকে, বাকি ৪৩ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিরের ছেলেরা ২২টি শট নিয়েছিল, যার মধ্যে ৯৯টি টার্গেট শটের মধ্যে ৩টিতেই সফল হয়।

শেষ পর্যন্ত ম্যাচে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়লেও তখনই শিরোপা জয় উদযাপন করতে পারেনি ব্রাজিলের যুবারা। শিরোপা জয় এবং ট্রফি জয় করার জন্য ব্রাজিল দলের করতে হয়েছে অপেক্ষা।

ফাইনাল স্টেজে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও স্বাগতিক ইকুয়েডরের দিকে তাদের তাকিয়ে থাকতে হয়েছে। ভেনেজুয়েলার বিপক্ষে জয় পেলেই ব্রাজিলের কান্নার কারণ হয়ে যেত ইকুয়েডর। তবে সেটি আর হয়নি। ভেনেজুয়েলার সঙ্গে ১-১ ড্র করে শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে ইকুয়েডরের। ইকুয়েডর জয় না পাওয়ায় অপরাজিত চ্যাম্পিয়নের মুকুট পড়ে ব্রাজিল।


শেয়ার করুন :