রিয়ালের পর লা-লিগায় হারলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৭ এপ্রিল ২০২৩
রিয়ালের পর লা-লিগায় হারলো বার্সেলোনা

রিয়াল মাদ্রিদের পর স্প্যানিশ ফুটবল লিগে হারের লজ্জা পেল বার্সেলোনাও। লা-লিগায় নিজেদের ৩১তম ম্যাচে রায়ো ভায়েকানোর কাছে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। পরশু রাতে লা-লিগায় জিরোনার কাছে ৪-২ গোলে বিধ্বস্ত হয়েছিল রিয়াল মাদ্রিদ।

এ ম্যাচের আগে লা লিগায় রায়ো ভায়েকানোর বিপক্ষে সর্বশেষ তিন ম্যাচে কোন জয় ছিল না বার্সেলোনার। ২টি হার ও ১টি ড্র ছিল তাদের। জয়ের হাসি হাসতে ভায়েকানোর মাঠে খেলতে নামে বার্সেলোনা।

ম্যচের সপ্তম মিনিটে গোল হজম করতে বসে বার্সেলোনা। বক্সের বাইরে থেকে ভায়েকানোর উইঙ্গার ইসি প্লাজনের শট প্রতিহত করেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টার স্টেগেন।

১৭তম মিনিটে আবারও বার্সেলোনাকে রক্ষা করেন স্টেগেন। বার্সেলোনার বক্সের ভেতর থেকে ভায়েকানোর স্ট্রাইকার সার্জিও ক্যামেলোর শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন স্টেগেন।

২ মিনিট পর বার্সেলোনাকে আর রক্ষা করতে পারেননি গোলরক্ষক। ম্যাচের ১৯ মিনিটে ক্যামেলোর পাস থেকে কোনাকুনি শটে আলভারো গার্সিয়া গোল করলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ভায়েকানো।

২৩তম মিনিটে গোল পরিশোধের সুযোগ হাতছাড়া করে বার্সেলোনা। ডান-প্রান্ত দিয়ে রাফিনহার পাস থেকে রবার্ট লিওয়ানদোস্কির শট দক্ষতার সাথে হাতের গ্রিবে নেন ভায়েকানোর গোলরক্ষক দিমিত্রিভস্কি। এরপর বলার মত আক্রমণ করতে পারেনি কোন দলই।

বিরতির আগে ৪২তম মিনিটে বার্সেলোনার লিওয়ানদোস্কি গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এতে ১-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচের প্রথমভাগ শেষ করে বার্সেলোনা।

বিরতির পর নিজেদের ঘুছিয়ে নিয়ে আক্রমণের পরিকল্পনা থাকলেও ম্যাচের ৫৩তম মিনিটে উল্টো দ্বিতীয় গোল হজম করে বার্সা। মধ্যমাঠে জটলার মধ্যে বার্সেলোনার ফ্রেংকি ডি ইয়ংয়ের কাছ থেকে বল পেয়ে ভায়েকানোর ফ্রান্সিসকো গার্সিয়াদুর্দান্ত শটে গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভায়েকানো।

দ্বিগুণ ব্যবধানে পিছিয়ে পড়ায় ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। কিন্তু ভায়েকানোর রক্ষণদূর্গ ভাঙ্গতে পারছিলনা জাভির শিষ্যরা। অবশেষে ৮৩তম মিনিটে বার্সাকে গোলের স্বাদ দেন লিওয়ানদোস্কি। ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে ২-১ গোলে ম্যাচ হারে বার্সেলোনা।

এ হারে ৩১ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো বার্সেলোনা। সমান সংখ্যক ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে রিয়াল। রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে বার্সা। ভায়েকানোকে হারালে ১৪ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করলো বার্সেলোনা। ৩১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ভায়েকানো।


শেয়ার করুন :