ইউরোপা লিগ জয়ের আশা ডি মারিয়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৯ পিএম, ১১ মে ২০২৩
ইউরোপা লিগ জয়ের আশা ডি মারিয়ার

চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন না পারলেও মৌসুম শেষে জুভেন্টাস ছেড়ে যাওয়ার কোন ইচ্ছা নেই আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার। যতটুকু সম্ভব সেরা অবস্থান নিয়েই ঘরোয়া মৌসুম শেষ করতে চান তিনি। একই সঙ্গে নিজেকে ফিরে পাওয়ায় কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে দিয়েছেন বিশ্বকাপ জয়ী এ তারকা।

সেভিয়ার বিপক্ষে আসন্ন ইউরোপা লিগের সেমি-ফাইনালের প্রথম লেগ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন এই উইঙ্গার বলেন, তুরিনের জীবন আশানুরুপ ছিল না। কিন্তু সময় যত গড়িয়েছে ততই আত্মবিশ্বাস খুঁজে পেয়েছেন।

নিজেকে ফিরে পাওয়ার বিষয়ে পুরো কৃতিত্বই জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে দিয়েছেন বিশ্বকাপ জয়ী ওই তারকা। যিনি তাকে ক্রমেই স্কোয়াডে মানিয়ে নিতে সহায়তা করার পাশাপাশি সিরি এ’ লিগের চ্যালেঞ্জ গ্রহনে পারদর্শী করে তুলেছেন।

ডি মারিয়া বলেন, “আমি অনেক সেরা কোচের সহায়তা পেয়েছি। তবে আলেগ্রির সঙ্গে আমি বেশ খুশি আছি। তিনি বিশেষ এক কোচ। তিনি আমাদেরকে অনেক কাজ করতে শিখিয়েছেন, তবে ভিন্ন পন্থায়, যেটির সঙ্গে এর আগে আমার পরিচয় ঘটেনি। এখন আমি নিজেকে গড়তে পারছি এবং আশা করছি আমি ভালো অবস্থানে পৌঁছে যাব।”

তিনি বলেন, “বাস্তবতা হলো শুরুতে আমাকে কঠিন পরিস্থিতিতে পড়তে হয়েছে। আমি ইনজুরিতে পড়েছিলাম এবং নিজের শতভাগ দিতে পারিনি। এতে নিজের যোগ্যতা প্রমাণ করা কঠিন হয়ে উঠেছিল। এখন আমি এই কোচের সঙ্গে কাজ করতে শুরু করেছি এবং অনেক বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছি। এখন আরও জয় পেতে হবে এবং সমর্থকদের জন্য হলেও আমাদেরকে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে হবে।”

নতুন মৌসুমেও আলিয়াঞ্জ অ্যারেনায় খেলতে চায় কি-না -এমন প্রশ্নে ডি মারিয়া বলেন, “দল চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে (আগামী মৌসুমে) পারুক বা না পারুক আমার মনের কোন পরিবর্তন হবে না।”

এখনো জয় করতে না পারা ইউরোপা লিগের ট্রফি জয়ের সম্ভাবনা কতটুকু জানতে চাইলে ৩৫ বছর বয়সি আর্জেন্টাইন তারকা বলেন, “এটি সত্যি যে, এর আগে একবার শুধু বেনফিকার হয়ে আমি এই ট্রফির লড়াইয়ে অংশ নিয়েছি। ট্রফিটি আমি সত্যি মিস করছি। আমি এখন এটি জয়ের দিকেই বেশি মনোযোগী। আমার কাছে সব ট্রফিই গুরুত্বপূর্ণ।”


শেয়ার করুন :