এসি মিলানকে হারিয়ে ফাইনালের স্বপ্ন দেখছে ইন্টার মিলান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১১ মে ২০২৩
এসি মিলানকে হারিয়ে ফাইনালের স্বপ্ন দেখছে ইন্টার মিলান

মিলানের ডার্বিতে জয় পেয়েছে ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বি এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইন্টার মিলান। দলের এ জয়ে একটি করে গোল করেছেন এডিন জেকো এবং হেনরিখ ম্যাখিতারিয়ান।

বুধবার (১০ মে) দিনগত রাতে এসি মিলানের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ১১ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে সফরকারী ইন্টার মিলান। প্রথমে এডিন জেকো গোল করে দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয় গোলটি করেন হেনরিখ ম্যাখিতারিয়ান।

এ জয়ের ফলে এগিয়ে থেকে বুধবার নিজেদের মাঠে দ্বিতীয় লেগে প্রতিদ্বন্দ্বিতা করবে কোচ সিমোন ইনজাগির ইন্টার।

জানুয়ারির পর নিজের তৃতীয় গোল করা জেকো ম্যাচ শেষে বলেছেন, ‍“মাঝে মধ্যে আমি গোল করতে পারি না। সেটি নিয়ে যে কেউ কথা বলতে পারেন। তবে আমি অন্য কিছু করে থাকি। আজ আমি দলের জন্য কাজ করেছি, আর এত বড় ম্যাচে সেটাই দরকার ছিল।”

ফাইনালে পৌঁছানোটা ইন্টারের জন্য বাড়তি আনন্দের হবে। একই সাথে ২০০৩ ও ২০০৫ সালে যথাক্রমে সেমি ও কোয়ার্টার থেকে এসি মিলানের কাছে পরাজয়ের প্রতিশোধও বটে।

দুই লেগের সেমি-ফাইনালে বিজয়ী দলটি ১০ জুন ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য ফাইনালে রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাবে। ওই দুই দলের মধ্যে গত মঙ্গলবার রাতে স্পেনে অনুষ্ঠিত সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।


শেয়ার করুন :