চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২২ মে ২০২৩
চীনে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নিবে লিওনেল মেসির নেতৃত্বাধীন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরপর ইন্দোনেশিয়ায় আরও একটি ম্যাচ খেলবে আলবে সেলেস্তারা।

১৫ জুন বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে সকারুজদের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপের শেষ ষোলতে এই দুই দল মুখোমুখি হয়েছিল। ম্যাচটিতে মেসির গোলে আর্জেন্টিনা ২-১ ব্যবধানে জয়ী হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে চায়নায় অবস্থিত আর্জেন্টাইন দূতাবাসের পক্ষ থেকে প্রীতি ম্যাচের তথ্য নিশ্চিত করা হয়েছে। এর পাশাপাশি এশিয়া ট্যুরের অংশ হিসেবে ১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচে অংশ নিবে আর্জেন্টিনা।

ফুটবল অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস জনসন বলেছেন, দীর্ঘদিন ধরে চায়নার সাথে বিরুপ সম্পর্ক এই ম্যাচের মাধ্যমে কিছুটা হলেও উন্নতি হবে। ফুটবল সত্যিকার অর্থেই একটি বৈশ্বিক খেলা।

তিনি বলেন, বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে পারার সুযোগ পাওয়াটা অস্ট্রেলিয়ার জন্য দারুণ একটি সুযোগ। এর মাধ্যমে আশা করছি ভবিষ্যতে চায়নায় আরো ম্যাচ খেলার দরজা উন্মুক্ত হবে।

অস্ট্রেলিয়ার জাতীয় দল ১৫ বছর আগে সর্বশেষ চায়নায় ম্যাচ খেলেছে। যে কারণে এখানে ফিরে আসতে পেরে ও একইসাথে আর্জেন্টিনাকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে অস্ট্রেলিয়া উত্তেজিত।

গত বছরের শেষে করোনা ভাইরাসের কঠিন বিধিনিষেধ উঠিয়ে নেওয়ার পর থেকে চায়নায় ধীরে ধীরে আন্তর্জাতিক খেলাগুলো ফিরতে শুরু করেছে।


শেয়ার করুন :