আবারও হারলো চ্যাম্পিয়ন বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ এএম, ২৪ মে ২০২৩
আবারও হারলো চ্যাম্পিয়ন বার্সেলোনা

শিরোপা জয় নিশ্চিত হওয়ার পর যেন লা লিগায় নিজেদের আর খুঁজে পাচ্ছে না বার্সেলোনা। পর পর দুই ম্যাচেই হারের লজ্জা পেল লা লিগার চলমান আসরে শিরোপা নিশ্চিত করা বার্সা। প্রতিপক্ষ ভাইয়াদলিদের মাঠে লিগ ম্যাচে ৩-১ গোলের ব্যবধানে হেরে গেছে তারা।

লিগ ম্যাচে ১৪ মে (রোববার) এস্পানিওলকে হারিয়ে তিন মৌসুম পর লিগ চ্যাম্পিয়ন হয় বার্সেলোনা। তবে এরপর যেন খেই হারিয়ে ফেলেছে তারা। মাত্র ১০ দিনের মধ্যে পর পর দুই ম্যাচেই হারের স্বাদ নিলো তারা। অন্যদিকে, বার্সাকে হারিয়ে রেলিগেশন অঞ্চল থেকে উঠে আসরো ভাইয়াদলিদ।

মঙ্গলবার (২৩ মে) দিনগত রাতের ম্যাচটিতে বল দখল ও শটে এগিয়ে থাকলেও সফল হতে পারেনি বার্সেলোনা। কারণ, বার্সেলোনার রক্ষণে বেশ এলোমেলো ছিল। যার ফলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই আত্মঘাতি গোলে এগিয়ে যায় ভাইয়াদলিদ।

ম্যাচের শুরুতেই দারউইন মাচিসের বাড়ানো ক্রস বক্সের বাইরে থেকে হেড করে ক্লিয়ার করতে গিয়ে বল নিজেদের জালে পাঠিয়ে দেন ডেনিশ ডিফেন্ডার ক্রিস্টেনসেন। নিজের ডিফেন্ডারের এমন কাণ্ডে চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না গোলরক্ষক মার্ক-টের স্টেগেনের।

শুরুতেই এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে ভাইয়াদলিদ। যার ফলস্রুতিতে বিরতির আগে আরও একবার এগিয়ে যায় তারা। যদিও এর মাঝে আক্রমণ করেও গোল করতে ব্যর্থ হয় বার্সেলোনা।

ম্যাচের ২২তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন কাইল ল্যারিন। ডি-বক্সে গনসালো প্লাতাকে বার্সেলোনা ডিফেন্ডার এরিক গার্সিয়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফলে ২-০ গোল এগিয়ে থেকে বিরতিতে যায় ভাইয়াদলিদ।

এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলে ভাইয়াদলিদ। ফলে বার্সেলোনাে চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি। উল্টো ম্যাচের
৭৩তম মিনিটে গোল লাইন ৩-০ করে স্বাগতিকরা।

দারুণ এক প্রতি-আক্রমণে সবাইকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে দারুণ পাস দেন ল্যারিন। সেখান থেকে জোরাল শটে একুয়েডরের মিডফিল্ডার প্লাতা গোল আদায় করেন। তবে শুরুতে রেফারি অফসাইডের বাঁশি বাজালে পরে ভিএআরের সাহায্যে গোল দেন দেন।

৩-০ গোলে পিছিয়ে থাকায় হার নিশ্চিত হওয়া বার্সেলোনা ৮৪তম মিনিটে জালের দেখা পায়। ফ্রেংকি ডি ইয়ংয়ের থ্রু থেকে বল ধরে বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে দলকে গোল এনে দেন লেভানডোভস্কি। ফলে ৩-১ গোলের ব্যবধানে শেষ হয় ম্যাচটি।

শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার পয়েন্ট এখন ৩৬ ম্যাচে ৮৫ (২৭ জয় ও ৪ ড্র)। আর ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। এছাড়া ৩৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে ভাইয়াদলিদ। এ জয়ে অবনমন রেখা থেকে ৩ পয়েন্ট উপরে উঠে এসেছে দলটি।


শেয়ার করুন :