ব্রাজিলকে ৪-২ গোলে হারালো সেনেগাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ পিএম, ২১ জুন ২০২৩
ব্রাজিলকে ৪-২ গোলে হারালো সেনেগাল

প্রথমে এগিয়ে গিয়েছিল, পিছিয়ে পড়া ব্রাজিল দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে সমতায় ফেরার আপ্রাণ চেষ্টা করেছিল, তবে শেষ রক্ষা হয়নি। ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আফ্রিকান দেশ সেনেগালের বিপক্ষে ৪-২ গোলে বিধ্বস্ত হয়েছে নেইমারের দেশ। বিপরীতে প্রথমবারের মতো ব্রাজিলকে হারানোর স্বাদ পেয়েছে সেনেগাল।

মঙ্গলবার (২০ জুন) দিনগত রাতে পর্তুগালের লিসবনে দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সেনেগাল। ম্যাচের প্রথমে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। এরপর প্রথমার্ধেই সমতায় ফিরে সেনেগাল।

দ্বিতীয়ার্ধে আত্মঘাতি ও মানের প্রথম গোল ৩-১ লিড নেয় সেনেগাল। পরে ব্রাজিল আরও একটি গোল করে সমতায় ফেরার লড়াই চালিয়ে গেলেও শেষ মানের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করে সেনেগাল। ম্যাচটিতে আফ্রিকান চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন সাদিও মানে।

ম্যাচের ১১তম মিনিটে ব্রাজিলকে গোল এনে দেন লুকাস পাকুয়েতা। মাঠের বাঁ দিক থেকে ভিনিসিয়ুস জুনিয়রের ক্রসে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেড করে গোল আদায় করেন তিনি।

পিছিয়ে পড়ে ১১ মিনিট পর সেনেগালকে সমতায় ফেরান হাবিব দিয়ায়ো। ম্যাচের ২২তম মিনিটে ব্রাজিলের রক্ষণভাগ ঠিকমতো ক্রস ক্লিয়ার করতে না পারায় পেনাল্টি স্পটের কাছ থেকে জোরালো ভলিতে গোল করেন তিনি। ফলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।
sportsmail24
দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে নিজেদের ভুলে আরও পিছিয়ে পড়ে ব্রাজিল। মানের ক্রসে দিয়ায়োর হেড ক্লিয়ার করার চেষ্টায় নিজেদের জালেই বল পাঠান ডিফেন্ডার মার্কিনিয়োস। আত্মঘাতি গোল পেয়ে ৫২তম মিনিটে ২-১ গোলে এগিয়ে যায় সেনেগাল।

লিড নিয়ে তেতে উঠে সেনেগাল। তিন মিনিট পর ৫৫তম মিনিটে অসাধারণ এক গোলে সেনেগালকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন সাদিও মানে। গেয়ের শট এডারসন ফিরিয়ে দিলেও ফিরতি বলে বাঁকানো শটে জালে বল পাঠান মানে।

ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান কমিয়ে আনে ব্রাজিল। কর্নার কিক থেকে উড়ে আসা বল বুক দিয়ে নামিয়ে ক্রসবার ঘেঁষে জালে পাঠান মার্কিনিয়োস। এ গোলে স্কোর লাইন দাঁড়ায় ৩-২।

গোল করে ব্যবধান কমানোর পর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালালেও শেষ রক্ষা হয়নি। উল্টো যোগ করা সময়ে পেনাল্টি স্কোর লাইন ৪-২ করেন মানে। নিকোলাস জ্যাকসনকে এডারসন ফাউল করলে পেনাল্টি পায় সেনেগাল। শেস পর্যন্ত ৪-২ গোলের স্মরণীয় জয় নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল।


শেয়ার করুন :