‘রিয়াল মাদ্রিদের থেকে বার্সেলোনা ভালো দল’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৪ জুলাই ২০২৩
‘রিয়াল মাদ্রিদের থেকে বার্সেলোনা ভালো দল’

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে তার দল ভালো বলে মন্তব্য করেছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। আগামী মৌসুমে শুধুমাত্র লা লিগা নয়, চ্যাম্পিয়ন্স লিগেরও শিরোপ জিতবে বার্সা -এমনটাই আশা করেন ক্লাব প্রধান।

চলতি সপ্তাহের শুরুতে বার্সেলোনা তাদের প্রাক-মৌসুম অনুশীলনে ফিরেছে। ইতিমধ্যে ট্রান্সফার উইন্ডোতে সাড়া দিয়ে ইকে গুনডোগান ও ইনিগো মার্টিনেজকে দলে ভিড়িয়েছে।

স্থানীয় স্প্যানিশ গণমাধ্যমে লাপোর্তা বলেছেন, “মাদ্রিদের থেকে আমরা ভালো দল এবং ব্যত্তিগতভাবেও আমরা তাদের তুলনায় ভাল। চির প্রতিদ্বন্দ্বীদের তুলনায় আমাদের কিছু পার্থক্য রয়েছে। যেভাবে আমাদের দল গড়ে উঠেছে তাতে একজন ক্লাব সদস্য ও সমর্থক হিসেবে আমি দারুন সন্তুষ্ট।”

গত মৌসুমে লা লিগায় বার্সেলোনার পিছনে থেকে রানার্স-আপ হয়েছে মাদ্রিদ। এবারের গ্রীষ্মে তারা দলে ভিড়িয়েছে জুড বেলিংহ্যাম, জোসেলু, ফ্র্যান গার্সিয়া ও বার্সার দীর্ঘদিনের টার্গেট আরডা গুলারকে।

লাপোর্তা আরো বলেন, “আমরা ইতিমধ্যেই একটি প্রতিদ্বন্দ্বী দল হিসেবে গড়ে উঠেছি। আমরা স্প্যানিশ লিগ জয় করেছি এবং এই প্রতিযোগিতায় আধিপত্য ধরে রাখার ধারাবাহিকতার অনুশীলন শুরু করেছি। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ফেবারিটদের তালিকায়ও নিজেদের নাম লেখাতে চাই। ট্রান্সফার উইন্ডোতে আমি নতুন চুক্তির উপর গুরুত্ব দিচ্ছি।”

তিনি বলেন, “গুনডোগান ও মার্টিনেজকে দলে নিয়েছি। আশা করছি অন্যদের সাথে মানিয়ে নিয়ে তারা আমাদের শক্তিশালী দল গঠনে সহযোগিতা করবে। আমাদের দলে রাইট-ব্যাকের অভাব রয়েছে, আমরা এই পজিশনে খেলোয়াড় খুঁজছি। এটা নিয়ে কাজ চলছে। এছাড়া মধ্যমাঠও শক্তিশালী করার চেষ্টা চালাচ্ছি।”

লিওনেল মেসিকে দলে ফিরিয়ে আনতে এবার ব্যর্থ হয়েছে বার্সেলোনা। ২০২২ বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন সুপারস্টার পিএসজি থেকে গত মাসে ফ্রি ট্রান্সফারে মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন।

এ সম্পর্কে লাপোর্তা বলেছেন, “এবার তার আসার পরিকল্পনা ছিল। আমরাও তাকে দলে চেয়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। এ ব্যাপারে মেসির বাবা ও এজেন্ট জর্জের সাথেও আমাদের আলোচনা হয়েছে। তাকে বিস্তারিত সব জানানো হয়েছিল। জর্জ আমাদের জানিয়েছেন মেসি ইন্টার মিয়ামিতে যাবার সিদ্ধান্ত নিয়েছে। কারণ প্যারিসে সে দুটি কঠিন মৌসুম কাটিয়েছে, যেখানে সে অনেক চাপে ছিল। এ কারণেই মিয়ামিতে কিছুটা স্বস্তিদায়ক পরিবেশ পাওয়ার প্রয়াসেই সে যাচ্ছে। একইসাথে জাতীয় দলও তার মাথায় রয়েছে। এরপর আমরা এ ব্যাপারে আর বেশি কথা বলিনি।”

লাপোর্তা বিশ্বাস করেন ৩৬ বছর বয়সী মেসিকে ক্যারিয়ারের শেষের আগে বার্সেলোনায় ফিরিয়ে আনাটা কঠিন হবে। এ সম্পর্কে বার্সা সভাপতি বলেন, “এটা এখনো তাকে জিজ্ঞেস করা হয়নি। তবে আমার কাছে বিষয়টি জটিল মনে হয়। লিওর মধ্যে বিশেষ এক প্রতিভা আছে যা অন্য কারো মধ্যে নেই। সব সময়ই সে পারফর্ম করতে ভালোবাসে, আমরা যেমনটি বিশ্বকাপে দেখেছি। মিয়ামিতে তার ক্যারিয়ারের জন্য শুভকামনা জানাচ্ছি। বার্সেলোনা তার বাড়ি। মেসি যখন প্যারিসে পাড়ি জমিয়েছে তখন বাড়ির সাথে তার সম্পর্ক শেষ হয়ে গেছে। এখন উভয় পক্ষ না চাইলে আবারও এই সম্পর্ক তৈরি করা কঠিন।”

২০২১ সালের আগস্টে বার্সেলোনার আর্থিক সমস্যার কারনে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। লাপোর্তা স্বীকার করেছেন ঐ সময় ক্লাব রেকর্ড ১.৩৫ বিলিয়ন ইউরো ক্ষতির মুখে পড়েছিল। গত মাসে বার্সেলোনা লা লিগা আর্থিক পরিকল্পনার অনুমোদন পায় বার্সেলোনা। এখন তাদের আর খেলোয়াড় রেজিস্ট্রেশনে কোন বাঁধা নেই।

লাপোর্তা বলেন, “আমরা হাসপাতাল ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। দুই বছর আগের থেকে ক্লাবের পরিস্থিতিও এখন ভাল। বার্সেলোনায় জয় আসতে শুরু করেছে। আমরা এখন আবারও জয়ের পথে আছি। যদিও জয়টা খুব স্বাভাবিক, কিন্তু আমরা সঠিক পথে আছি।”


শেয়ার করুন :