‘তোমাদের মিস করবো’ -অবসর ঘোষণায় ডেভিড সিলভা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৮ জুলাই ২০২৩
‘তোমাদের মিস করবো’ -অবসর ঘোষণায় ডেভিড সিলভা

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার ও স্প্যানিশ প্লে মেকার ডেভিড সিলভা। গত সপ্তাহে হাঁটুর গুরুতর ইনজুরিতে পড়ার পর বৃহস্পতিবার (২৭ জুলাই) অবসরের ঘোষণা দেন তিনি।

সমাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিও বার্তায় রিয়াল সোসিয়েদাদের ৩৭ বছর বয়সি ওই তারকা বলেন, “আজকের দিনটি আমার জন্য খুবই দুঃখের দিন। আমাকে বিদায় জানাতে হচ্ছে খেলাটিকে, যেটির জন্য আমি আমার পুরো জীবনটাকেই উৎসর্গ করে দিয়েছি। আজ আমাকে সতীর্থদের উদ্দেশ্যে বলতে হচ্ছে বিদায়, যারা আমার কাছে নিজের পরিবারের মতো ছিল। আমি তোমাদের খুবই মিস করবো।”

২০১০ সালে ভ্যালেন্সিয়া থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার পর ক্লাবটিতে পুরো এক যুগ কাটিয়ে দিয়েছেন সিলভা। এ সময় প্রিমিয়ার লিগের চারটি শিরোপাও জয় করেছেন তিনি।

২০২০ সালে সিটি ছাড়ার পর রিয়াল সোসিয়েদাদে যোগ দেন সিলভা। যেখানে চতুর্থ স্প্যানিশ মৌসুম শুরুর কথা ছিল সিলভার। ইতিমধ্যে দেশের হয়ে ১২৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এ স্প্যানিশ তারকা।

২০১০ সালে দেশের হয়ে বিশ্বকাপের শিরোপা জয় করা সিলভা জিতে নিয়েছেন ২০০৮ ও ২০১২ সালের ইউরোপীয় চ্যাম্পিয়ন শিরোপাও।

এদিকে, রিয়াল সোসিয়েদাদ এক বিবৃতিতে সিলভার প্রশংসা করে তাকে ‘কিংবদন্তী’ এবং ‘ইতিহাসের সেরা মেধাবীদের একজন’ হিসেবে উল্লেখ করেছে।


শেয়ার করুন :