সৌদিতে রোনালদোর প্রতিপক্ষ হওয়ার পথে নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১৪ আগস্ট ২০২৩
সৌদিতে রোনালদোর প্রতিপক্ষ হওয়ার পথে নেইমার

কিলিয়ান এমবাপ্পেকে আপাতত ঠান্ডা করে দলে ফেরানোর পর ব্রাজিলীয় তারকা নেইমারকে সৌদি আরবের কাছে বিক্রির উদ্যোগ নিচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ৩১ বছর বয়সি ব্রাজিলীয় তারকা সৌদি ক্লাব আল-হিলালে যোগ দিতে পারেন। দেশটিতে ইতিমধ্যে আল নাসরের হয়ে খেলছেন পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

সৌদি আরবের একটি সূত্র বলেছে, নেইমারের এজেন্ট ও সৌদি আরবের পাবলিক ইনভেস্টেমেন্ট ফান্ডের (পিআইএফ) মধ্যে এ বিষয়ে সরাসরি সমঝোতার আলোচনা চলছে। ফরাসি চ্যাম্পিয়নদের একটি ঘনিষ্ঠ সূত্র বার্তা সংস্থা এএফপি একই ধরনের সংবাদ প্রকাশ করেছে।

সৌদি সূত্রটি আরও জানিয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে নেইমারের সঙ্গে একটি সমঝোতায় আসা সম্ভব হলে পিএসজির সঙ্গে আলোচনা শুরু করবে ক্লাব আল হিলার। চুক্তি সম্পাদিত হলে তাকে যুক্ত করা হবে আল হিলাল ক্লাবে।

২০১৭ সালে রেকর্ড ২২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। রোববার কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী নেইমারের জন্য ৮০ মিলিয়ন মার্কিন ডলার প্রস্তাব করেছে আল হিলাল।

গত মাসে নেইমারের পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পের জন্য ৩০০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছির আল হিলাল। যদিও প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন ফরাসি স্ট্রাইকার। মার্চের শুরুতে ডান পায়ের গোঁড়ালির অস্ত্রোপচার করানো নেইমার পিএসজিতে ফিরেছেন ক্লাবটির মৌসুম পুর্ব এশিয়া সফরের সময়।

বারবার ইনজুরিতে পড়ে পিএসজিতে ভালো সময় কাটাতে পারেননি নেইমার। যদিও ক্লাবটিকে ২০২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাতে সহায়তা করেছিলেন ব্রাজিলীয় সুপার স্টার। তারপরও দলের গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে সাইডলাইনেই পড়ে থাকতে দেখা যায়।

ঐতিহ্যগত ভাবেই সৌদি আরবের শীর্ষ ক্লাব আল- হিলাল। যারা এখন পর্যন্ত চারবার জয় করেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এছাড়া সৌদির ক্লাব আল নাসরে ইতিমধ্যে দাপুটের সাথে খেলছেন ক্রিস্টিয়ানো রোনালদো।


শেয়ার করুন :