ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমিতে আর্জেন্টিনার যুবারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪২ পিএম, ২৪ নভেম্বর ২০২৩
ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমিতে আর্জেন্টিনার যুবারা

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠে আর্জেন্টিনার কাছে পরাজয়ের তেতো স্বাদ নিয়েছে ব্রাজির। এবার বড়দের মতো ছোটরাও হারলো। ফিফা অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করলো আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৭। দলের পক্ষে হ্যাটট্রিক গোল করেছেন দশ নম্বর জার্সিধারী ক্লাউদিও এচেভেরি।

ইন্দোনেশিয়ায় ভারী বর্ষণের কারণে আধাঘণ্টা পিছিয়ে শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়েছিল ম্যাচটি। ম্যাচের শক্তির বিচারে ব্রাজিলের চেয়ে পিছিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে আর্জেন্টিনার যুবারা।

শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠায় দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে। ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। দেশটির দশ নম্বর জার্সিধারী ও দলের অধিনায়ক ক্লাউদিও এচেভেরির গোল করে দলকে এগিয়ে দেন। লিওনেল মেসির দেশের এবং তারই দশ নম্বর জার্সি পড়ে খেলেন এচেভেরি।

প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। গোল পাওয়ার পাশাপাশি বল দললেও এগিয়ে ছিল আর্জেন্টিনার যুবারা। প্রথমার্ধে ৫৩ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলে আর্জেন্টিনা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ব্রাজিলের যুবারা। তবে উল্টো ম্যাচের ৫৮তম মিনিটে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে তারা। এবারও আর্জেন্টাইন সমর্থকদের উল্লাসে মাতান ১০ নম্বর জার্সি পরিহিত সেই ক্লাউদিও এচেভেরি। উপহার দেন নিজের জোড়া গোল।

২-০ গোলে এগিয়ে গিয়েও থেমে যায়নি আর্জেন্টিনার যুবারা। আক্রমণ চালিয়ে খেলতে থাকা দলটি আবারও গোলের দেখা পায়। ম্যাচের ৭১তম মিনিটে হ্যাটট্রিক গোল পূরণ করেন এচেভেরি। শেষ পর্যন্ত ব্রাজিলকে কোন গোলের সুযোগ না দিয়েই ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এ জয়ে অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেকে ব্রাজিলকে বিদায় দিয়ে সেমি-ফাইনালে খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা।


শেয়ার করুন :