নেইমারদের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১৩ অক্টোবর ২০১৮
নেইমারদের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

চ্যাম্পিয়ন্স লিগে রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে পিএসজির ৬-১ গোলে জয়ের ম্যাচ নিয়ে তদন্ত শুরু করেছে ফরাসি কর্তৃপক্ষ। ‘সেই ম্যাচে ফিক্সিং হয়ে থাকতে পারে’ -ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার এমন হুঁশিয়ারির পর বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে ফ্রান্সের ন্যাশনাল ফিনান্সিয়াল প্রসিকিউটর দপ্তর(পিএনএফ)। এমন অভিযোগ অবশ্য সঙ্গে সঙ্গে অস্বীকার করেছে পিএসজি।

৩ অক্টোবর নিজেদের মাঠে রেডস্টারকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছিল পিএসজি। ম্যাচে হ্যাটট্রিক ছিল নেইমারের। পরে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ জানায় ৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ৫ গোলের ব্যবধানে ম্যাচ ছেড়ে দিয়েছে রেডস্টার। পিএনএফের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয় যে, শুক্রবার থেকে তদন্ত শুরু হয়েছে।

ওই ম্যাচের আগে নিজ দলের ৫ গোলের ব্যবধানে হারের পক্ষে ৫ মিলিয়ন ইউরো বাজি ধরেন রেডস্টার বেলগ্রেডের এক কর্মকর্তা। সেই বিষয়টি কানে আসার সঙ্গে সঙ্গে পিএনএফকে অবগত করেছে উয়েফা। ম্যাচে পিএসজির ৬-১ গোলের জয়ে সন্দেহ আরও প্রবল হয়েছে।

লেকিপের প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, ম্যাচের আগে পিএসজির সভাপতি নাসের আল খেলাফির সঙ্গে গোপনে দেখা করেছিলেন রেডস্টার বেলগ্রেডের কয়েকজন খেলোয়াড়!

পত্রিকাটির এমন প্রতিবেদনকে অবশ্য ভাবমূর্তির জন্য হুমকি মনে করছে পিএসজি। ম্যাচ ফিক্সিংয়ের সমস্ত অভিযোগকে বিবৃতির মাধ্যমে অস্বীকার করেছে ক্লাবটি, ‘সকল প্রকার প্রত্যক্ষ-পরোক্ষ অভিযোগের সঙ্গে ক্লাবের কোনপ্রকার যোগসূত্রই নেই। পিএনএফ থেকে ক্লাবের সঙ্গে কোনপ্রকার যোগাযোগ করা হয়নি। নিজের সুনামের বিপক্ষে কোনো আক্রমণ বরদাস্ত করা হবে না। সুনাম অক্ষুণ্ণ রাখতে যেকোনো আইনি ব্যবস্থা নেয়ার ক্ষমতা ক্লাব রাখে।’

অভিযোগ অস্বীকার করেছে রেডস্টার বেলগ্রেডও। সার্বিয়ান ক্লাবটির সভাপতি দ্রাগান জাজিচ জানান এমন অভিযোগ প্রথম শুনলেন তিনি, ‘এই প্রথম আমি এমন অভিযোগ শুনলাম। যে অভিযোগ উঠেছে সেটা পুরোপুরি অসম্ভব। পুরোপুরি মিথ্যা।’


শেয়ার করুন :


আরও পড়ুন

ফুটবলার হিসেবেই পরিচিতি চান বোল্ট

ফুটবলার হিসেবেই পরিচিতি চান বোল্ট

লুকাকুর দুই গোলে বেলজিয়ামের নাটকীয় জয়

লুকাকুর দুই গোলে বেলজিয়ামের নাটকীয় জয়

সৌদি আরবকে ২ গোলে হারালো ব্রাজিল

সৌদি আরবকে ২ গোলে হারালো ব্রাজিল

তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন