হেলিকপ্টারেই প্রাণ হারিয়েছেন শ্রীবদ্ধনপ্রভা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫৭ এএম, ২৯ অক্টোবর ২০১৮
হেলিকপ্টারেই প্রাণ হারিয়েছেন শ্রীবদ্ধনপ্রভা

হেলিকপ্টার দুর্ঘটনাতেই ভিচাই শ্রীবদ্ধনপ্রভা প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে লেস্টার সিটি। প্রথমতো তাকে নিয়ে ধোঁয়াশা থাকলেও শেষ পর্যন্ত ক্লাব থেকে এ তথ্য নিশ্চিত করা হলো।

বিধ্বস্ত হওয়া সে হেলিকপ্টারে শ্রীবদ্ধনপ্রভার সঙ্গে ছিলেন তার দুই সহকারী নুরসারা সুকনামারি, কাভেপোর্ন পুনপারে ও হেলিকপ্টার চালকের স্ত্রী ইজাবেলা রোজা লেচোভিচ। কপ্টার চালক এরিক শ্যাফারসহ আরোহীদের সবাই এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

শনিবার লেস্টার সিটি ও ওয়েস্টহ্যামের ম্যাচ দেখে ফেরার পথে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। নিহতদের নিয়ে ধোঁয়াশা থাকলেও লেস্টারের আনুষ্ঠানিক বিবৃতির পর এ নিয়ে সবকিছু পরিষ্কার করেছে।

শ্রীবদ্ধনপ্রভা নিজেদের মাঠ কিং পাওয়ারে নিয়মিত খেলা দেখতে আসতেন। খেলা দেখাটা মোটেও সহজ ছিল না। ১৩ ঘণ্টার কষ্টকর ভ্রমণ শেষেই তিনি দেখতে পেতেন নিজ দলের খেলা। খেলা দেখেই তিনি উড়ে যেতেন থাইল্যান্ডে। তবে ঘটে যায় এক দুর্ঘটনা।

২০১০ সালে আনুমানিক ৩৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লেস্টার সিটির মালিকানা কিনে নেন ভিচাই শ্রীবদ্ধনপ্রভা। ফোর্বস সাময়িকীর জরিপ অনুসারে থাইল্যান্ডের পঞ্চম ধনী ব্যক্তি তিনি, সম্পদের পরিমাণ ৪ দশমিক ৯ বিলিয়ন ডলারের কাছাকাছি। ২০১৭ সালে তিনি বেলজিয়ামে ওএইচ ল্যুভেন নামের আরেক ফুটবল ক্লাবের মালিকানা গ্রহণ করেন।

২০১৫-১৬ মৌসুমে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনালের মতো বাঘা বাঘা দলকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগ জিতে নেয় লেস্টার সিটি, আর সে রূপকথায় কোচ ক্লদিও রানিয়েরির পাশাপাশি সবচেয়ে বড় ভূমিকা ছিল মালিক ভিচাই শ্রীবদ্ধনপ্রভার।

লেস্টার এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ‘ভিচাই শ্রীবদ্ধনপ্রভার মাঝে পৃথিবী একজন মহান মানুষকে হারালো। তার নেতৃত্বে লেস্টার সিটি একটা পরিবারের মতো ছিল, লেস্টারকে নিয়ে তার যত উচ্চাশা ছিল, তা পূরণ করার লক্ষ্যে আমরা কাজ করে যাব।’

দুর্ঘটনার কারণে ইএফএল কাপে সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে লেস্টার। একই সঙ্গে ইন্টারন্যাশনাল কাপে নিজেদের ডেভেলপমেন্ট স্কোয়াডের সঙ্গে ফেইনুর্দের ম্যাচটিও আপাতত খেলবে না তারা।


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টেডিয়ামেই হেলিকপ্টার বিধ্বস্ত

স্টেডিয়ামেই হেলিকপ্টার বিধ্বস্ত

কার্ডিফ সিটিকে গুঁড়িয়ে দিলো লিভারপুল

কার্ডিফ সিটিকে গুঁড়িয়ে দিলো লিভারপুল

পিছিয়ে পড়া জুভেন্টাসের রোনালদোর ম্যাজিক

পিছিয়ে পড়া জুভেন্টাসের রোনালদোর ম্যাজিক

মালদ্বীপের জালে ৯ গোল, সেমিতে বাংলাদেশ

মালদ্বীপের জালে ৯ গোল, সেমিতে বাংলাদেশ