নেইমার-এমবাবের গোল, পিএসজির রেকর্ড জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৪ এএম, ০৩ নভেম্বর ২০১৮
নেইমার-এমবাবের গোল, পিএসজির রেকর্ড জয়

গোলের ছন্দে রয়েছেন কিলিয়ান এমবাপে। এবার তার সঙ্গে গোলের দেখা পেলেন নেইমারও। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিলকে হারিয়ে লিগ ওয়ানে জয়ধারা ধরে রেখেছে পিএসজি। শুক্রবার রাতে ঘরের মাঠে লিগের শীর্ষ দুই দলের ম্যাচে ২-১ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম দল হিসেবে লিগের শুরুর টানা ১২ ম্যাচ জিতল পিএসজি। আগের রেকর্ডটি ছিল টটেনহ্যাম হটস্পারের। ১৯৬০-৬১ মৌসুমে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ডটি গড়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

শুক্রবার খেলার শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। কিন্তু প্রথমার্ধে খুব বেশি উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা। বিরতির আগে সেরা সুযোগটি ২২তম মিনিটে পায় পিএসজি। নেইমারের পাস ধরে গোলরক্ষককে একা পেয়ে যান দি মারিয়া। তবে আর্জেন্টাইন মিডফিল্ডারের শট দারুণ নৈপুণ্যে রুখে দেন ফরাসি গোলরক্ষক মাইক মিয়াঁ।

তবে খেলার ৭০ মিনিটে সেই অপেক্ষার শেষ হয়। দূর থেকে বাঁকানো শটে গোলপোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড এমবাপে। এ নিয়ে লিগে টানা চার ম্যাচে গোল করেন তিনি। এ সময়ে তার গোল সাতটি। চলতি মৌসুমে লিগে তার মোট গোল হলো সর্বোচ্চ ১১টি।

৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এমবাপের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেওয়া শট এক জনের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়। চলতি মৌসুমে লিগে নেইমারের মোট গোল হলো ৯টি।

তবে যোগ করা সময়ে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগান লিলের ফরাসি ফরোয়ার্ড নিকোলাস। শেষ পর্যন্ত টানা দ্বাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

রিয়ালের বড় জয়

রিয়ালের বড় জয়

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের যুবরা

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের যুবরা

নেইমারের হতে পারে ৬ বছরের জেল!

নেইমারের হতে পারে ৬ বছরের জেল!