লিগ ওয়ানে আগামী মৌসুমেই ভিএআর

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭
লিগ ওয়ানে আগামী মৌসুমেই ভিএআর

ফ্রান্সের লিগ ওয়ানে আগামী মৌসুম থেকেই ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) প্রচলন চালু করা হবে। ফরাসি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা দ্য লিগ ডি ফুটবল প্রফেশনাল (এলএফপি) এ ঘোষণা দিয়েছে।

গত মৌসুমের শেষভাগে লিগ ওয়ানের রেলিগেশনের প্লে-অফে পরীক্ষামূলকভাবে এই প্রযুক্তি ব্যবহার করেছে ফ্রান্স। এরই মধ্যে বুন্দেসলীগায় ভিএআর প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। ইতোমধ্যে স্পেনের শীর্ষ পর্যায়ের ফুটবলে ২০১৮-১৯ মৌসুমে ভিএরআর প্রযুক্তি ব্যবহারের ঘোষণা দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। তাদেরকেই অনুসরণ করতে যাচ্ছে লিগ ওয়ান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এলএফপি জানায়, ‘১৪ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত এলএফপি’র বোর্ড সভায় আগামী ২০১৮-১৯ মৌসুমে লিগ ওয়ানে ভিডিও অ্যাসিস্টেন্স রেফারিং (ভিএরআর) প্রযুক্তি ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে। এই ম্যাচের সঙ্গে সংশ্লিষ্ট সবার চাহিদার কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

লিগ ওয়ানের প্লে অফসহ ফ্রান্সের কাপ ডি লা লিগা ও কাপ ডি ফ্রান্সের চলতি মৌসুমের কোয়ার্টার ফাইনাল থেকেও ভিএআর প্রযুক্তির ব্যবহার শুরু হবে। যদিও চলতি সপ্তাহে অনুষ্ঠিত বিশ্ব ক্লাব কাপের ম্যাচে বিতর্ক সৃষ্টির জন্য ভিএআর দায়ী হওয়ায় অনেকেই এর বিপক্ষে অবস্থান নিয়েছে।

রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিনেদিন জিদান অভিযোগ করেছেন যে ভিএআরের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণে প্রচুর সময় নষ্ট হচ্ছে। তার শিষ্য গ্যারেথ বেল বলেছেন, ফুটবলকে প্রযুক্তির বাইরে রাখলেই ভালো হতো।


শেয়ার করুন :


আরও পড়ুন

লা লিগায় চালু হচ্ছে ভিএআর পদ্ধতি

লা লিগায় চালু হচ্ছে ভিএআর পদ্ধতি

মেসিকে পিছনে ফেললেন রোনালদো

মেসিকে পিছনে ফেললেন রোনালদো

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

টানা ১৩ জয়ে ম্যান সিটির যৌথ রেকর্ড

টানা ১৩ জয়ে ম্যান সিটির যৌথ রেকর্ড