যুক্তরাষ্ট্রের কাছে পাত্তাই পেলো না পানামা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯
যুক্তরাষ্ট্রের কাছে পাত্তাই পেলো না পানামা

ছবি: গোল ডট কম

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে রোববার পানামাকে ৩-০ গোলে জয়লাভ করেছে যুক্তরাষ্ট্র। অভিষেক ম্যাচেই প্রথম গোলের দেখা পেয়েছেন মার্কিন তারকা দিওর্দি মিহাইলোভিচ। একই সঙ্গে জয় দিয়ে জাতীয় দলের কোচ হিসেবে নিজের প্রথম মিশন শুরু করলেন গ্রেগ বারহাল্টার।

ম্যাচের প্রথমার্ধেই যুক্তরাষ্ট্রের হয়ে প্রথম গোলটি করেন ২০ বছর বয়সি নবীন সদস্য মিহাইলোভিচ। দ্বিতীয়ার্ধে ক্রিস্টিয়ান রামিরেজ ও ওয়াকার জিমেরম্যান আরো দুটি গোল পেলে ৩-০ গোলের জয় নিশ্চিত হয় মার্কিন দলের।

খেলা শেষে মার্কিন কোচ বারহাল্টার বলেন, ‘এটি আমার জন্য ব্যক্তিগতভাবে একটি গৌরবোজ্জল মুহূর্ত।’ অনভিষিক্ত ১১জন খেলোয়াড়কে জাতীয় দলের অন্তর্ভুক্ত করা এই কোচ আরো বলেন, ‘দলগতভাবে পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে দলটি এই সফলতা পেয়েছে। এখন কাজ করার জন্য আমরা পর্যাপ্ত খেলোয়াড় পেয়েছি। যারা নিয়মিতভাবে গড়ে উঠার একটি প্লাটফর্ম তৈরি করবে।’

আরিজোনার গ্লেন্ডালের স্টেট ফ্রেম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৪০তম মিনিটে করিবার্ডের পাস থেকে গোল করে যুক্তরাষ্ট্রকে লীড এনে দেন মিডফিল্ডার মিহাইলোভিচ। ম্যাচে সতীর্থদের সুবিধামত বল আদান প্রদানের মাধ্যমে প্লে মেকারের ভূমিকা পালন করেন ডিফেন্ডার নিক লিমা। ম্যাচের ৮০তম মিনিটে তার যোগান থেকেই দ্বিতীয় গোলটি পেয়েছে যুক্তরাষ্ট্র। তার নির্ভুল ক্রসের বলে দর্শনীয় হেডে গোল করেন জিমেরম্যান।
ম্যাচের ৮৯তম মিনিটে যুক্তরাষ্ট্রের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেছেন আরেক অভিষিক্ত খেলোয়াড় রামিরেজ।

উল্লেখ্য, ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে পৌঁছে দিতে ব্যর্থ হওয়ায় প্রায় এক বছর দায়িত্ব পালন করা অন্তর্বর্তীকালীন কোচ ডেভি সারাচানের কাছ থেকে গত মাসে প্রধান কোচের দায়িত্বটি নিয়েছেন ৪৫ বছর বয়সি বারহাল্টার।


শেয়ার করুন :


আরও পড়ুন

জিরোনাকে হারিয়ে প্রতিশোধ নিলো মেসিরা

জিরোনাকে হারিয়ে প্রতিশোধ নিলো মেসিরা

ইউভেন্তুসের মান রক্ষা করলো রোনালদো

ইউভেন্তুসের মান রক্ষা করলো রোনালদো

বেনজেমার জোড়া গোলে অনায়াস জয় রিয়ালের

বেনজেমার জোড়া গোলে অনায়াস জয় রিয়ালের

ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন গোডিন

ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন গোডিন