চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচ নিষিদ্ধ রামোস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৩ এএম, ০১ মার্চ ২০১৯
চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচ নিষিদ্ধ রামোস

ছবি: গেটি ইমেজ

অতি চালাকী করতে গিয়ে নিজেই ফাঁসলেন সার্জিও রামোস! আয়াক্সের ফরোয়ার্ড ক্যাসপার ডলবার্গকে ফাউল করে হলুদ কার্ড দেখায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে দর্শক বনে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। পরে নিজেই স্বীকার করলেন ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখেছেন। ব্যাস, ফেঁসে গেলেন। নিজের ইচ্ছায় হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল অধিনায়ককে নিষিদ্ধ করেছে উয়েফা!

আয়াক্সের মাঠে প্রথম লেগে ১-২ গোলের জয় পাওয়ায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। সুযোগটাও তাই হাতছাড়া করতে চাননি রামোস। প্রথম লেগে ম্যাচের ৮৭ মিনিটে আয়াক্স ফরোয়ার্ড ক্যাসপার ডলবার্গকে অহেতুক ফাউল করে দেখলেন হলুদ কার্ড। নামের পাশে আগে চার হলুদ কার্ড থাকায় সান্তিয়াগো বার্নাব্যুতে তাই আর খেলতে হত না তাকে।

সেই হলুদ কার্ড যে নিজের ইচ্ছায় সেটা ম্যাচের পরে সাক্ষাৎকারে স্বীকার করেন রামোস। পাঁচ হলুদ কার্ড দেখে এক ম্যাচ নিষিদ্ধ থাকার পর কোয়ার্টার ফাইনালে একদম নতুনভাবে শুরু করার ইচ্ছাতেই যে অপকর্ম সেটাও স্বীকার করেন রিয়াল অধিনায়ক।

উয়েফার আবার এই বিষয়টি একদমই পছন্দ হয়নি। তাদের কন্ট্রোল, এথিকস ও ডিসিপ্লিনারি বডি (সিইডিবি) বিবৃতি দিয়ে রামোসের নামের পাশে ঝুলিয়ে দিয়েছে বাড়তি আরেক ম্যাচ নিষেধাজ্ঞা। ফলে পাঁচ হলুদ কার্ডের কারণে ৫ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়াক্সের বিপক্ষে ফিরতি লেগে তো খেলা হবেই না, একই মাঠে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দর্শক হয়ে থাকতে হবে এ ডিফেন্ডারকে!

আয়াক্সের বিপক্ষে এর আগেও একই কারণে নিষিদ্ধ হয়েছিলেন রামোস। ২০১০-১১ মৌসুমে সাবেক কোচ হোসে মরিনহোর নির্দেশে ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখেন রামোস ও রিয়ালের সাবেক মিডফিল্ডার জাবি আলোনসো। পরে দুজনেই হন নিষিদ্ধ!

উয়েফার এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করবে রিয়াল। কিন্তু তা খারিজ হয়ে গেলে কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এক পা খোঁড়া হয়েই নামতে হবে বর্তমান চ্যাম্পিয়নদের!


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালকে হেসে খেলা হারিয়ে ফাইনালে বার্সেলোনা

রিয়ালকে হেসে খেলা হারিয়ে ফাইনালে বার্সেলোনা

প্রতিপক্ষের খেলোয়াড়কে থুথু মেরে শাস্তির মুখে ভারতীয় ফুটবলার

প্রতিপক্ষের খেলোয়াড়কে থুথু মেরে শাস্তির মুখে ভারতীয় ফুটবলার

ডি মারিয়ার জোড়া গোল, সেমিতে পিএসজি

ডি মারিয়ার জোড়া গোল, সেমিতে পিএসজি

দ্রুততম ফিফটির রেকর্ড করলেন শুভাগত

দ্রুততম ফিফটির রেকর্ড করলেন শুভাগত