নিজের সন্তানদের নিয়ে একাদশ বানাবেন ম্যারাডোনা?

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০২:২৪ পিএম, ০৯ মার্চ ২০১৯
নিজের সন্তানদের নিয়ে একাদশ বানাবেন ম্যারাডোনা?

ফাইল ছবি

বিতর্কিত আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার স্বীকৃত সন্তান ছিল পাঁচজন। কিন্তু আরো তিন জন ম্যারাডোনার সন্তানের পরিচয় পাওয়া গেছে। যদি তিনি এই তিনজন কে নিজের সন্তান বলে স্বীকৃতি দেন তাহলে তা ম্যারাডোনার সন্তান সংখ্যা হয়ে দাঁড়াবো আট জনে। ফলে আর মাত্র তিন সন্তান দরকার ফুটবল একাশন গঠন করার।

আরও তিন সন্তানের সন্ধানের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল শুরু হয়েছে এ নিয়ে। অনেকে মজা করে বলছেন, ৫৮ বছর বয়সী মহাতারকার লক্ষ্য হয়তো নিজের সন্তানদের নিয়ে ফুটবল দল গঠন করা।

১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের অধিনায়কের আইনজীবী ম্যাটিয়াস মোরলা জানান, চলতি বছরের শেষদিকে আনুষ্ঠানিকভাবে নতুন তিন সন্তানকে স্বীকৃতি দেবেন শতাব্দীর সেরা গোলদাতা। দীর্ঘ আইনী লড়াইয়ের পর এই স্বীকৃতি দিতে যাচ্ছেন তিনি।

এ নিয়ে কটূক্তিপূর্ণ ইঙ্গিত করেছেন ম্যারাডোনার মেজো মেয়ে জিয়ান্নিনা। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামের স্টোরিতে শুক্রবার লেখেন, আস্ত একটা ফুটবল একাদশ গঠন করতে আর মাত্র তিন সন্তান দরকার। অবশ্যই আপনি পারবেন।

ম্যারাডোনা ২০০০ সাল থেকে ২০০৫ সালের মধ্যে দীর্ঘ সময় কিউবায় কাটিয়েছেন। কোকেনের নেশা থেকে মুক্তি পেতে সেখানে চিকিৎসা নেন তিনি। কিউবার তৎকালীন প্রেসিডেন্ট ফিদেল ক্যাস্ত্রোর সঙ্গে তার গভীর বন্ধুত্ব ছিল।

এর আগে আরও দুই নারী আইনী লড়াই করে ম্যারাডোনার কাছ থেকে নিজেদের সন্তানের পিতৃত্বের পরিচয় আদায় করেন। ওই দুই সন্তানের নাম ডিয়েগো জুনিয়র (৩২) ও জনা (২২)।

ম্যারাডোনার বর্তমান বান্ধবী ভেরোনিকা ওজেদা। তাদের ঘরে ডিয়েগো ফার্নান্দো নামে ছয় বছরে একটি ছেলে আছে।

অতীতে ম্যারাডোনা বলেন, দিলমা (৩১) ও জিয়ান্নিনা (২৯) ছাড়া আমার আর কোনও সন্তান নেই। সাবেক স্ত্রী ক্লাউদিয়া ভিল্লাফানে এ দুই মেয়ের মা।

ম্যারাডোনা- ক্লাউদিয়া দীর্ঘ প্রায় ২০ বছর একসঙ্গে ছিলেন। মেয়েদের ইচ্ছায় একসময় বিয়ে করেন তারা। তবে এ জুটির সংসার খু বেশিদিন টেকেনি। ২০০৩ সালে তাদের বিচ্ছেদ হয়ে যায়।


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা অষ্টম শিরোপা জয়ের পথে জুভেন্টাস

টানা অষ্টম শিরোপা জয়ের পথে জুভেন্টাস

ডাক্তারী পরীক্ষার জন্য কাতারে যাবেন নেইমার

ডাক্তারী পরীক্ষার জন্য কাতারে যাবেন নেইমার

কোচ ডি ফ্রান্সেসকোকে বরখাস্ত করল রোমা

কোচ ডি ফ্রান্সেসকোকে বরখাস্ত করল রোমা

আর্সেনালের হারের রাতে চেলসির অনায়াস জয়

আর্সেনালের হারের রাতে চেলসির অনায়াস জয়