চার শিরোপা জয়ের দিকে এগুলেও নীরব ম্যানসিটি কোচ গার্দিওলা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৫ মার্চ ২০১৯
চার শিরোপা জয়ের দিকে এগুলেও নীরব ম্যানসিটি কোচ গার্দিওলা

ফাইল ছবি

চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটি চার শিরোপা জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছে। সেই লক্ষ্যেই শনিবার এফএ কাপের কোয়ার্টার ফাইনালে সোয়ানসি সিটির মোকাবেলা করবে পেপ গার্দিওলার শিষ্যরা। দলটি এখন চারটি শিরোপা জয় থেকে ১৬ ম্যাচের দূরত্বে অবস্থান করছে।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচে শালকের বিপক্ষে ৭-০ গোলের বিশাল জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে সিটিজেনরা। গত মাসে চেলসিকে হারিয়ে ইতোমধ্যে লিগ কাপ জিতে নেয়া দলটির শিরোপার তৃষ্ণা এখনো মিটেনি। এখন দ্বিতীয় সারির ক্লাব সোয়ানসির বিপক্ষে জয় পেলেই এফএ কাপের সেমি-ফাইনাল নিশ্চিত হবে সিটির। প্রিমিয়ার লিগের শিরোপা দৌঁড়েও এগিয়ে রয়েছে দলটি।

এই মুহূর্তে প্রিমিয়ার লিগে লিভারপুলের চেয়ে এক পয়েন্টে বেশি নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে সিটি। তবে আগামী রোববার যদি ফুলহ্যামের বিপক্ষে লিভারপুল জয় পায়, তাহলে স্থান চ্যুতি ঘটবে বর্তমান চ্যাম্পিয়নদের। যদিও তখনো তাদের হাতে একটি ম্যাচ বেশি থাকবে।

নিজ খেলোয়াড়দের চাপে না রেখে গার্দিওলা চাইছেন চারটি শিরোপা জিতে নিতে। যা ইংল্যান্ডের ফুটবল ইতিহাসে এর আগে কখনো ঘটেনি। তবে চার শিরোপা জয়ের মাহাত্ম্য কী জানতে চাইলে সিটি কোচ কৌতুকের সুরে বলেন, ‘আমি অনেকবার বলেছি এবং জানি, আপনারা যথেষ্ট উদার। এ জন্য ধন্যবাদ জানাচ্ছি। কিন্তু সর্বক্ষণ আপনাকে এই কথাটি বলতে হবে, আমরা একটি প্রতিযোগিতায় হেরে গেছি। সুতরাং আমি মনে করি আপনারাই আমাকে ক্ষেপিয়ে তুলবেন। দেখা যাক পরেরটা কী হয়।’

এদিকে বর্তমানে চ্যাম্পিয়নশীপে পয়েন্ট তালিকার মাঝামাঝি রয়েছে সোয়ানসি। তারা সিটিকে হুমকিতে ফেলতে পারবে বলে মনে হচ্ছে না। তবে ফুটবলে যে কোন নাটকীয়তা ঘটতে পারে। বিশেষ করে চ্যম্পিয়ন্স লিগে গার্দিওলার কিছু দুঃখজনক স্মৃতি রয়েছে। তিনি বার্সেলোনার কোচ হিসেবে দুই দফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করলেও ২০১১ সাল থেকে আর সেটি ছুঁয়ে দেখতে পারেননি।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেঁদেছেন মুশফিক, স্তব্ধ তামিম

কেঁদেছেন মুশফিক, স্তব্ধ তামিম

এ এক ভয়ঙ্কর অভিজ্ঞতা : তামিম

এ এক ভয়ঙ্কর অভিজ্ঞতা : তামিম

আমরা খুব লাকি : পাইলট

আমরা খুব লাকি : পাইলট

রাজশাহীতে ইয়ুথ ক্রিকেট লিগের উদ্বোধন

রাজশাহীতে ইয়ুথ ক্রিকেট লিগের উদ্বোধন